• বিমানে মৃতের স্তূপ, কুয়েত থেকে কেরল এল ৪৫ জন শ্রমিকের দেহ
    আজ তক | ১৪ জুন ২০২৪
  • কুয়েতে অগ্নিকাণ্ডে নিহত ৪৫ ভারতীয়র মৃতদেহ বয়ে আনল ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) একটি বিমান। সেটি কেরালার কোচি বিমানবন্দরে অবতরণ করেছে। কুয়েতের মাঙ্গাফ শহরের একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মোট ৪৫ জন ভারতীয় নাগরিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ভারতীয় বায়ুসেনার C-130J সুপার হারকিউলিস বিমানটিকে মৃত ভারতীয়দের দেহ ফিরিয়ে আনতে পাঠানো হয়েছিল। যা শুক্রবার কোচিতে অবতরণ করেছে। নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন নিজেই পৌঁছেছেন কোচি আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানটি মৃতদেহগুলি রেখে বিকেল ৪টে নাগাদ দিল্লি পৌঁছোবে।

    কেরালার নাগরিকদের মৃতের সংখ্যা সবচেয়ে বেশি
    ১.    কেরালা    ২৩
    ২.    তামিলনাড়ু     ৭
    ৩.    অন্ধ্র প্রদেশ ৩
    ৪.    উত্তর প্রদেশ ৩
    ৫.    ওড়িশা    ২
    ৬.    মহারাষ্ট্র    ১
    ৭.    কর্ণাটক    ১
    ৮.    বিহার    ১
    ৯.    ঝাড়খণ্ড    ১
    ১০.    বাংলা    ১
    ১১.    পাঞ্জাব    ১
    ১২.    হরিয়ানা    ১

    কুয়েতে অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে সর্বাধিক সংখ্যক (২৩) কেরালার নাগরিক। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু (৭)। এছাড়া উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশের ৩ জন করে নাগরিক নিহত হয়েছেন। এই অগ্নিকাণ্ডে ওড়িশার দুজনের মৃত্যু হয়েছে। এছাড়াও মহারাষ্ট্র, কর্ণাটক, বিহার, ঝাড়খণ্ড, বাংলা, পাঞ্জাব এবং হরিয়ানার একজন করে মারা গেছেন।

    কখন এবং কিভাবে দুর্ঘটনা ঘটল?
    কুয়েতি সংবাদমাধ্যম জানায়, রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে, বেশিরভাগ মৃত্যু হয়েছে ধোঁয়ার কারণে। আল-আহমাদি গভর্নরেটের কর্মকর্তারা ১২ জুন (বুধবার) সকাল ৪.৩০ টায় দুর্ঘটনার কথা জানিয়েছেন। এর মানে হল আগুনের সূত্রপাত খুব ভোরে, যখন মানুষ ঘুমের মধ্যে ছিল। কুয়েতি মিডিয়ার মতে, নির্মাণ সংস্থা এনবিটিসি গ্রুপ ১৯৫ জনেরও বেশি শ্রমিককে থাকার জন্য ভবনটি ভাড়া দিয়েছিল, যাদের বেশিরভাগই কেরালা, তামিলনাড়ু এবং উত্তর রাজ্যের বাসিন্দা।

     
  • Link to this news (আজ তক)