• নতুন সমীকরণ গড়তে চাইছেন উদ্ধব ঠাকরে
    দৈনিক স্টেটসম্যান | ১৫ জুন ২০২৪
  • দিল্লি, ১৪ জুন ? লোকসভা নির্বাচন মিটেছে। এবার বিধানসভা নির্বাচন। তার আগে নতুন সমীকরণ গড়তে চাইছেন উদ্ধব ঠাকরে। ইন্ডিয়া জোটের সঙ্গ ছেড়ে  ‘একলা চলো’ নীতিই অবলম্বন করে রাজ্যের ভোটে লড়তে চাইছেন তিনি। অন্যদিকে রাজ ঠাকরেও নাকি এনডিএ-র হাত ছেড়ে একাই লড়তে চাইছেন নির্বাচনে।
     
    এবারের লোকসভা নির্বাচনে যে দুটি রাজ্যে সবচেয়ে জোরালো ধাক্কা খেয়েছে বিজেপি তথা এনডিএ, তার একটি উত্তরপ্রদেশ, অন্যটি মহারাষ্ট্র। শরদ পাওয়ারের এনসিপি শিবির ও কংগ্রেসের সঙ্গে মিলে উদ্ধব ঠাকরেরা যে মহা বিকাশ আগারি তৈরি করেছিলেন তারাই বাজিমাত করেছে। ৪৮টির মধ্যে ৩০টিতে জয়ী হয়েছে। কিন্তু এবার সেই জোট ছেড়ে বেরিয়ে আসতে চাইছেন উদ্ধব।
     
    সূত্রের খবর,  ১২ জুন নাকি সেনা ভবনে এই নিয়ে বৈঠক করেন উদ্ধব। সেখানে সমস্ত ‘সম্পর্ক প্রমুখ’দের সঙ্গে কথা বলেন বর্ষীয়ান নেতা। তাঁদের উপরে দায়িত্ব বর্তায় গোটা রাজ্যে সমীক্ষা চালানোর, এবং   সেই সংক্রান্ত রিপোর্ট জমা দেওয়ার।  রিপোর্ট থেকে পরিষ্কার হবে শিবসেনার উদ্ধব শিবির একা লড়লে কী পরিস্থিতি দাঁড়াবে । আবার ইন্ডিয়া জোটের সঙ্গে লড়লে কী হবে তাও সমীক্ষায় রয়েছে । মনে করা হচ্ছে তার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন উদ্ধব।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)