• 'রাজভবনে আসতে পারবেন না পুলিসমন্ত্রী'! এবার পাল্টা চাপ বোসের?
    ২৪ ঘন্টা | ১৫ জুন ২০২৪
  • শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ভোট মিটতেই রাজভবন-নবান্ন সংঘাত! 'আক্রান্তদের রাজ্যপালের দেখা না হওয়া পর্যন্ত রাজভবনে আসতে পারবেন না পুলিসমন্ত্রী', এবার 'পাল্টা চাপ' দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সঙ্গে নির্দেশ, 'রাজভবনে দায়িত্বে থাকা সব পুলিসকর্মীকে বদলে ফেলা হবে'।

    ঘটনাটি ঠিক কী? রাজভবনে রাজ্যে ভোট-পরবর্তী হিংসার অভিযোগ জানাতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন দুশো জন 'ঘরছাড়া' বিজেপি কর্মীকেও। কিন্তু ততক্ষণে রাজভবনে চারদিকে রীতিমতো ব্যারিকে়ড করে ফেলেছে পুলিস। তিনদিকের গেটই কার্যত অবরুদ্ধ। অভিযোগ, শুভেন্দুকে রাজভবনে ঢুকতে বাধা দেওয়া হয়। শেষপর্যন্ত রাজ্যপালের সঙ্গে দেখা না করেই ফিরে যেতে হয় রাজ্যের বিরোধী দলনেতাকে। কবে? গতকাল, বৃহস্পতিবার।

    এদিকে চুপ করে বসে নেই শুভেন্দুও। রাজভবনে পুলিসি বাধার অভিযোগে হাইকোর্টর দ্বারস্থ হয়েছিলেন তিনি। বিচারপতির অমৃতা সিনহার নির্দেশ, 'রাজ্যপাল অনুমতি দিলে দেখা করতে পারেন শুভেন্দু অধিকারী'। বিচারপতির প্রশ্ন, 'রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা হয়েছে ? যদি সেটা না হয় তাহলে কেন তাঁর অনুমতিক্রমে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না কেন'?

    এর আগে, গতকাল, বৃহস্পতিবারই শুভেন্দু বলেছিলেন, 'রাজ্যপালের লিখিত অনুমতি আছে। ১৪৪ নামের আটকানো যায় না. আমরা মিছিল করে যায় না। আমরা মিছিল করে যায়নি, সবাই গাড়িতে ছিল'।  ১৯ জুন রাজভবনের সামনে ধরনায় বসতে চেয়ে কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েলকে চিঠি দিয়েছেন তিনি।
  • Link to this news (২৪ ঘন্টা)