• উপনির্বাচনে চমক! বাগদায় তৃণমূল প্রার্থী মমতাবালার ঠাকুরের মেয়ে মধুপর্ণা...
    ২৪ ঘন্টা | ১৫ জুন ২০২৪
  • জি ২৪  ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ভোট রাজ্যে। বাগদা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে তৃণমূল প্রার্থী দলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুর। রায়গঞ্জ ও রানাঘাট দক্ষিণে গতবার যাঁরা জিতেছিলেন, সেই কৃষ্ণ কল্য়াণী ও মুকুটমণি অধিকারীকেই টিকিট দিল রাজ্যের শাসকদল। মানিকতলায় সাধন পত্নী সুপ্তি পাণ্ডে। 

    ঘটনাটি ঠিক কী? জিতেছেন বেশিরভাগই, আবার হেরেছেনও কেউ কেউ। যেমন, রায়গঞ্জে কৃষ্ণ কল্যাণী, বাগদার বিশ্বজিৎ দাস ও রানাঘাট দক্ষিণের মুকুটমণি অধিকারী। লোকসভা ভোটে রাজ্যের অনেক কেন্দ্রেই বিধায়কদের প্রার্থী করেছিল তৃণমূল। নিয়ম অনুযায়ী, লোকসভা ভোটে পরাজিত ৩ প্রার্থীর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। কবে? ১০ জুলাই।

    একুশের বিধানসভা ভোটে রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা বিধানসভা কেন্দ্র ছিল বিজেপি দখলে। পরে তৃণমূলে যোগ দিয়ে লোকসভা ভোটে প্রার্থী হন ৩ বিধায়ক কৃষ্ণ কল্য়াণী, মুকুটমণি অধিকারী ও বিশ্বজিৎ দাস। বিধায়ক পদ থেকে আগেই ইস্তফা দিতে হয়েছিল তাঁদের। উপনির্বাচনে যখন রায়গঞ্জ ও রানাঘাট দক্ষিণে প্রাক্তন বিধায়ক তৃণমূল প্রার্থী হলেন, তখন বাগদায় বাদ পড়লেন বিশ্বজিৎ দাস।

    এদিকে একুশের বিধানসভা ভোটের কয়েক মাস পরেই প্রয়াত হন রাজ্য়ের মন্ত্রী সাধন পাণ্ডে। কলকাতার মানিকতলা কেন্দ্রের বিধায়ক ছিলেন তিনি। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসেবে সাধন পত্নী সুপ্তি পাণ্ডের নাম চূড়ান্ত হয়ে গিয়েছিল কোর কমিটি বৈঠকে। আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল আজ, শুক্রবার।
  • Link to this news (২৪ ঘন্টা)