• শনি-রবি ফের ব্যাহত হবে ট্রেন পরিষেবা, শিয়ালদার দুই শাখায় চলবে কাজ
    আজ তক | ১৫ জুন ২০২৪
  • শিয়ালদা ডিভিশনের উত্তর ও দক্ষিণ শাখায় ফের কাজ শুরু হবে। আবারও বন্ধ থাকতে পারে ট্রেন পরিষেবা। শনিবার রাতে থেকে রবিবার সকাল পর্যন্ত ডানকুনি এবং ডায়মন্ড হারবার শাখায় পাওয়ার ব্লক থাকবে। অন্যদিকে দমদম এবং বরানগর স্টেশনের মাঝে একটি সেতু মেরামতির কাজ চলবে। যে কারণে এই লাইনেও ব্যাহত হবে ট্রেন পরিষেবা। কবে থেকে কাজ চলবে, ট্রেন বাতিল থাকবে জানুন বিস্তারিত।

    দমদম-বরানগরে কাজ চলায় ট্রেন চলাচলে নিয়ন্ত্রণ
    সেতু মেরামতির কাজের জন্য দমদম-বরানগর আপ লাইনে শনিবার রাত সাড়ে ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত ট্রাফিক ব্লক করা থাকবে। এ ছাড়া, দমদম-বেলঘরিয়া শাখায় আপ ও ডাউন লাইনে শনিবার রাত ১১টা ৪০ মিনিট থেকে রবিবার ভোর ৫টা ৪০ মিনিট পর্যন্ত ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

    ডানকুনি এবং ডায়মন্ড হারবার শাখায় পাওয়ার ব্লক 
    ডানকুনি এবং ডায়মন্ড হারবার শাখায় পাওয়ার ব্লক থআকায় এই সময়কালে বেশ কয়েকটি লোকাল বাতিল ও এক্সপ্রেস ট্রেনের পথ সংক্ষিপ্ত করা হতে পারে। 

    কোন কোন ট্রেন বাতিল?
    - শনিবার রাতে শেষ শিয়ালদা-ডানকুনি লোকাল এবং ডানকুনি-শিয়ালদা লোকাল বাতিল। 
    - রবিবার সকালেও এই ট্রেনগুলি বাতিল থাকছে। কয়েকটি এক্সপ্রেস ট্রেনের রুট বদল করা হবে।
    - শিয়ালদা-আজমের, পদাতিক এক্সপ্রেস, কলকাতা-সীতামঢ়ি, শিয়ালদহ-জয়নগর স্পেশাল ডানকুনির পরিবর্তে নৈহাটি-ব্যান্ডেল রুটে যাবে।

    দক্ষিণ শাখায় কাজ
    দক্ষিণের ডায়মন্ড হারবার শাখায় ওভারহেড মেরামতির কাজ চলবে। শনিবার মধ্যরাত থেকে রবিবার ভোর পর্যন্ত ৩ ঘণ্টা ট্রাফিক ও পাওয়ার ব্লক থাকবে। দেউলা এবং ডায়মন্ড হারবারের মধ্যে কাজ চলবে। তবে এর জন্য ট্রেন বাতিল হয়নি। পূর্ব রেল জানিয়েছে, জুলাই মাসের ২১ তারিখ পর্যন্ত প্রতি শনি এবং রবিবার মেরামতির কাজ চলবে। 
  • Link to this news (আজ তক)