• 'প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে বিহারবাসীর সম্মান ধুলোয় মেশালেন নীতীশ', ক্ষুব্ধ প্রশান্ত
    আজ তক | ১৫ জুন ২০২৪
  • PK attacks Nitish Kumar: বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কাজে ক্ষুব্ধ ভোটকুশলী প্রশান্ত কিশোর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পা ছোঁয়াকে ভালো চোখে দেখেননি পিকে। তিনি দাবি করেন, ক্ষমতায় থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর "পা ছোঁন" নীতীশ। যা বিহারবাসীর জন্য অপমান। শুক্রবার ভাগলপুরে এক জনসভায় বক্তৃতা দেন পিকে। সেখানে 'জন সুরাজ'-এর প্রচারে এই অভিযোগ তোলেন তিনি।

    তিনি আরও বলেন, "মানুষ আমাকে জিজ্ঞেস করে আমি কেন নীতীশ কুমারের সমালোচনা করছি, যদিও আমি তার সঙ্গে আগেও কাজ করেছি। সে সময় তিনি অন্যরকম মানুষ ছিলেন। তার বিবেক বিক্রি হয়নি।" 

    'প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে বিহারকে বিব্রত করলেন নীতীশ'
    গত সপ্তাহে দিল্লিতে এনডিএ বৈঠকের কথা উল্লেখ করে তিনি অভিযোগ করেন, "একটি রাজ্যের নেতা তার জনগণের গর্ব। কিন্তু নীতীশ কুমার মোদীর পা ছুঁয়ে বিহারকে লজ্জায় ফেলেছেন।" 

    পিকে আরও বলেন, "মোদীর ক্ষমতায় ফেরার ক্ষেত্রে নীতীশ কুমারের গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে অনেক কথা হচ্ছে। কিন্তু বিহারের মুখ্যমন্ত্রী কীভাবে তার পদের সুবিধা নিচ্ছেন? তিনি কি রাজ্যের সুবিধা নিশ্চিত করতে তার প্রভাব ব্যবহার করছেন? ২০২৫ সালের বিধানসভা নির্বাচনের পরেও তিনি বিজেপির সমর্থনে ক্ষমতায় থাকা নিশ্চিত করতে এটি ব্যবহার করছেন।"

    প্রসঙ্গত, প্রশান্ত কিশোর ২০১৪ সালে মোদীর লোকসভা নির্বাচনের চমকপ্রদ সফল প্রচারাভিযান পরিচালনা করার পরে প্রথম আলোয় আসেন। ২০২১ সালে তিনি রাজনৈতিক পরামর্শ ছেড়ে দেওয়ার সময়, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল এবং জগন মোহন রেড্ডি সহ বেশ কয়েকটি হাই-প্রোফাইল রাজনীতিবিদদের জন্য কাজ করেছিলেন। সবেতেই তাঁর সংস্থা সাফল্য।
  • Link to this news (আজ তক)