• কসবার অ্যাক্রোপলিস মলে বিধ্বংসী আগুন
    দৈনিক স্টেটসম্যান | ১৫ জুন ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি? পার্ক স্ট্রিটের পর এবার কসবা। ৪ দিনের মাথায় ফের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার সাক্ষী থাকল শহর কলকাতা। বিধ্বংসী আগুন লাগল রুবির কাছে কসবা এলাকার রাজডাঙার একটি শপিং মলে। আগুনের ধোঁয়ায় শ্বাসকষ্টে ভুগলেন বহু মানুষ। হুড়োহুড়িতে আহত হলেন অনেকে।
    শুক্রবার সকাল সাড়ে ১১টা নাগাদ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে দক্ষিণ কলকাতার অ্যাক্রোপলিস মলে। অবশ্য কী কারণে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। খবর পেয়ে দমকলের ১৫টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। এছাড়াও ঘটনাস্থলে পৌঁছে বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা এবং কসবা থানার পুলিশও।
    এদিন মলের ভিতর থেকে গলগল করে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। মুহূর্তের মধ্যে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। মলের ৬ তলার ফুড কোর্টে প্রথমে আগুন লাগে বলে জানা গিয়েছে। ক্রমে আগুন ছড়িয়ে পড়ে মলের অন্যান্য ফ্লোরে।

    প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার অ্যালার্ম বাজতে শুরু করে। মলের ফুড কোর্ট এলাকাতেই প্রথম আগুন দেখতে পান তাঁরা। দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়। প্রত্যক্ষদর্শীরা আরও জানান, শপিং মলের তিনটি তলা জুড়ে কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে। সেখানে উপস্থিত অনেকেরই শ্বাসকষ্ট শুরু হয়। অবশ্য পরিস্থিতি অবনতি হওয়ার আগেই দ্রুত সবাইকে শপিং মলের ওই অংশ থেকে সরিয়ে নেওয়া হয়।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)