• হোয়াটসঅ্যাপে ভিডিয়ো কল রিসিভ করতেই নিরাবরণ মহিলা, ফাঁদে পড়ে কী হারালেন প্রৌঢ় ২৮ নভেম্বর ২০২২ ১৯:০৪
    আনন্দবাজার | ২৮ নভেম্বর ২০২২
  • হোয়াটসঅ্যাপে অজ্ঞাতপরিচয় মহিলার ফোন ধরে লক্ষাধিক টাকা খোয়ালেন এক প্রৌঢ়। এই অভিযোগ উঠেছে মুম্বইয়ের বান্দ্রা এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

    সংবাদ সংস্থা সূত্রে খবর, বান্দ্রায় একটি রেস্তরাঁয় রাঁধুনি হিসাবে গত তিন দশক ধরে কাজ করছেন ওই ব্যক্তি। তিনি নেপালের নাগরিক। গত ২৪ নভেম্বর হোয়াটসঅ্যাপে একটি ভিডিয়ো কল পান ওই ব্যক্তি। অভিযোগ, ফোন ধরতেই ভিডিয়ো কলে এক মহিলা নিজেকে নিরাবরণ করতে শুরু করেন। এটা দেখা মাত্রই ফোনটি কেটে দেন তিনি।

    পুলিশ জানিয়েছে, এর পরই ওই ব্যক্তির ফোনে একটি ভিডিয়ো পাঠানো হয়। যেখানে দেখা গিয়েছে, এক মহিলা নিজেকে নিরাবরণ করছেন। আর সেই দৃশ্য দেখছেন ওই ব্যক্তি। ভিডিয়োটি পাঠানোর পরই এক অজ্ঞাতপরিচয় মহিলা ফোন করে ওই ব্যক্তিকে ব্ল্যাকমেল করেন বলে অভিযোগ। তাঁর থেকে টাকা চান ওই মহিলা। টাকা না দিলে ওই ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার কথা বলা হয়। এর পরই ভয়ে ওই মহিলাকে ১.৫২ লক্ষ টাকা দেন প্রৌঢ়।

    গত ২৫ নভেম্বর আবার টাকা চেয়ে ওই ব্যক্তিকে এক অজ্ঞাতপরিচয় মহিলা ফোন করেন বলে অভিযোগ। এর পরই পুলিশের দ্বারস্থ হন তিনি। কে বা কারা ফোন করে এ ভাবে প্রতারণা করেছেন, তার তদন্তে নেমেছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি।

  • Link to this news (আনন্দবাজার)