• আজ মাঝরাত থেকেই রাজ্যে লিটার প্রতি তিন টাকা করে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম!
    ২৪ ঘন্টা | ১৬ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  লোকসভা নির্বাচন শেষ না হতেই ফের বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। এবার লিটার প্রতি ৩ টাকা করতে বাড়ছে দাম। শনিবার মধ্যরাত থেকেই এই নতুন দাম কার্যকর হতে চলেছে। সরকারি তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, কর্ণাটক সরকার পেট্রোলের দাম ৩ টাকা এবং ডিজেলের দাম ৩.০৫ টাকা হারে প্রতি লিটারে বাড়িয়ে দিয়েছে।

    রবিবার কর্নাটক সরকারের তরফে বিজ্ঞপ্তি দিয়ে পেট্রোলের উপর বিক্রয় কর ১৪.৩ শতাংশ থেকে বাড়িয়ে ২৫.৯২ শতাংশ এবং ডিজেলের বিক্রয়কর ১৮.০৪ থেকে বাড়িয়ে ২৯.৮৪ শতাংশ করা হয়েছে। ফলে পেট্রলে লিটারপ্রতি ৩ টাকা এবং ডিজেলে লিটারপ্রতি ৩.০২ পয়সা দাম বেড়েছে।

    বেঙ্গালুরুতে এক লিটার পেট্রোলর দাম তিন টাকা বৃদ্ধি পেয়েছে। এতদিন এক লিটার পেট্রোলের দাম পড়ছিল ৯৯.৮৪ টাকা। এখন সেটা বেড়ে ১০২.৮৪ টাকায় বেড়েছে। একইভাবে এক লিটার ডিজেলের দাম বেড়ে দাঁড়াল ৮৮.৯৫ টাকা। আগে সেটা ৮৫.৯৩ টাকা ছিল।

    তবে দেশের অন্যান্য রাজ্যে পেট্রোল ও ডিজেলের দামে কোনও পরিবর্তন হয়নি। আজ নয়াদিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৪.৭২ টাকা। দেশের অন্যান্য শহরে পেট্রোলের দাম ১০৪.২১ টাকা। কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৩.৯৪ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটার ১০০.৭৫ টাকা। ডিজেলের কথা বললে দেশের রাজধানী নয়াদিল্লিতে ডিজেলের দাম ৮৭.৬২ টাকা।
  • Link to this news (২৪ ঘন্টা)