• ৫ দিনে প্রায় ৫০০ কোটি লোকসান অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর পরিবারের!
    আজ তক | ১৬ জুন ২০২৪
  • লোকসভা ভোটে চন্দ্রবাবু নাইডুর দলের ভাল পারফর্ম্যান্সের পর তাঁর সংস্থার শেয়ার হু-হু করে বেড়েছিল।  অন্ধ্রপ্রদেশে TDP-র দাপটের জেরে নাইডুর সংস্থা হেরিটেজ ফুডসের স্টক দ্রুত হারে বৃদ্ধি পেয়েছিল। হেরিটেজ ফুডস শেয়ার বাজারে রীতিমতো ঝড় তোলে। চন্দ্রবাবু নাইডুর পরিবারের হাতে এই সংস্থার বড় অঙ্কের শেয়ার ছিল। এভাবে শেয়ার উর্ধ্বমুখী হওয়ায় এক লাফে তাঁদের মোট সম্পদ বৃদ্ধি পেয়েছিল। তবে, লোকসভা ভোটের রেজাল্টের রেশ কিছুটা কমেছে। সেই কারণে পাল্লা দিয়ে হেরিটেজ ফুডসের শেয়ারও কমেছে। ফলে চন্দ্রবাবু নাইডুর পরিবারের এই শেয়ার মারফত নেট ওয়ার্থও হ্রাস পেয়েছে।

    গত ৫ ব্যবসায়িক দিনে, হেরিটেজ ফুডসের শেয়ার ২০ শতাংশের বেশি হ্রাস পেয়েছে। শুক্রবার, হেরিটেজ ফুডসের শেয়ার ৩ শতাংশ কমে ৫৭৮ টাকায় ক্লোজ হয়েছে। ভোটের রেজাল্ট প্রকাশের পর পর মাত্র ১২ দিনে দ্বিগুণ রিটার্ন দিয়েছিল এই শেয়ার। ৫২ সপ্তাহের সর্বোচ্চ ৭২৭.৩৫ টাকায় পৌঁছে যায় শেয়ারের দাম।

    গত সপ্তাহে, হেরিটেজ ফুডসের শেয়ার প্রায় ২১ শতাংশ বা ১৫০ টাকা কমেছে। এর প্রেক্ষিতে চন্দ্রবাবু নাইডুর স্ত্রীর শেয়ার দর কমেছে প্রায় ৩৩৯ কোটি টাকা এবং ছেলে নারা লোকেশের কমেছে ১৫০ কোটি টাকা। নাইডু পরিবার এই শেয়ার থেকে নেট ওয়ার্থ মোট ৪৯৭ কোটি টাকা কমেছে।

    চন্দ্রবাবু নাইডু ১৯৯২ সালে এই কোম্পানির প্রতিষ্ঠা করেছিলেন। হেরিটেজ ফুডসের তিনটি ভাগ - ডেয়ারি, রিটেল এবং কৃষিপণ্য। কোম্পানির এক্সচেঞ্জ ফাইলিং অনুযায়ী, চন্দ্রবাবু নাইডুর ছেলে নারা লোকেশ হেরিটেজ ফুডসের অন্যতম প্রোমোটার।
    BSE-র শেয়ারহোল্ডিং অনুসারে, এই কোম্পানিতে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চন্দ্রবাবু নাইডুর পরিবারের মোট অংশীদারিত্ব ৩৫.৭১%, বা ৩,৩১,৩৬,০০৫টি শেয়ার। নাইডুর ছেলে নারা লোকেশের কাছে, ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত প্রায় ১০.৮২% শেয়ার রয়েছে। ভুবনেশ্বরী নারা এবং দেবাংশ নারার কাছে যথাক্রমে ২৪.৩৭ শতাংশ এবং ০.০৬ শতাংশ শেয়ার রয়েছে। হেরিটেজ ফুডস-এ নারা ব্রাহ্মণী বাহুর ০.৪৬% শেয়ার রয়েছে।
    (দ্রষ্টব্য- যেকোনও স্টকে অর্থ বিনিয়োগ করার আগে, অনুগ্রহ করে আপনার বাজার বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ গ্রহণ করুন।)
  • Link to this news (আজ তক)