• বাইপাস সংলগ্ন হাসপাতালে ভর্তি হলেন অভিষেক, আজকেই হবে অস্ত্রোপচার
    আজ তক | ১৬ জুন ২০২৪
  • চিকিৎসার জন্য কিছুদিনের বিরতি নিয়েছেন দলের কাজকর্ম থেকে। সেকথা আগেই জানিয়েছিলেন ডায়মন্ড হারবারের তৃণমূল কংগ্রেস সাংসদ। এবার জানা যাচ্ছে,  তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছেন। রবিবার তাঁর একটি মাইক্রো সার্জারি হওয়ার কথা রয়েছে।

    জানা যাচ্ছে, বাইপাসের ধারে একটি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্র মারফত জানা গিয়েছে, এদিন একটি মাইক্রো সার্জারি হবে তাঁর। তাই রবিবার সকালে তিনি  হাসপাতালে ভর্তি হয়েছেন। রবিবারই তাঁকে হাসপাতাল থেকে ছাড়ার সম্ভবনা রয়েছে, তবে সেই বিষয়ে শেষ সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা। চিকিৎসকরা জানিয়েছেন, ভয়ের কিছু নেই।

    প্রসঙ্গত কিছুদিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন যে, কিছুদিনের জন্য তিনি রাজনীতি থেকে ছুটিতে যাচ্ছেন। কারণ হিসেবে তিনি এও উল্লেখ করেন যে স্বাস্থ্য সম্পর্কিত কারণের জন্যই তিনি রাজনীতি থেকে সাময়িক অবসর নেবেন।নিজের পোস্টে তৃণমূল সাংসদ  লিখেছিলেন, ‘‘চিকিৎসার জন্য আমি সংগঠন থেকে সংক্ষিপ্ত বিরতি নেব। এই সময় সাধারণ মানুষের চাহিদা কী, তা আরও ভাল ভাবে অনুধাবনের সুযোগ আমার কাছে রয়েছে। আমি বিশ্বাস করি, রাজ্য সরকার দ্রুত এবং ভাল ভাবে মানুষের সমস্যার সমাধান করবে এবং মানুষ যাতে ন্যায়বিচার পায় তা নিশ্চিত করবে।’’

    প্রসঙ্গত, এর আগে অভিষেকের চোখে কয়েক বার অস্ত্রোপচার হয়েছে। ২০১৬ সালের অক্টোবরে মুর্শিদাবাদে এক দলীয় কর্মিসভা থেকে ফেরার সময় পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িতে আচমকা ধাক্কা মেরে উল্টে যায় তৃণমূল সাংসদের গাড়ি। দুমড়ে যাওয়া গাড়ি থেকে অভিষেককে উদ্ধার করা হয়েছিল অচৈতন্য অবস্থায়। সেই দুর্ঘটনাতে সাংসদের বাঁ চোখের নীচে ‘অরবিটাল বোন’ (চোখকে ধরে রাখার হাড়) ভেঙে যায়। এর পর থেকে তিনি দীর্ঘ দিন ওই চোখ নিয়ে সমস্যায় ভুগছিলেন। চিকিৎসার কারণে তাঁকে দুবাইতেও যেতে হয়েছিল। এর আগে কয়েক বার অভিষেকের ওই চোখে অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসা হয়েছে সিঙ্গাপুর এবং হায়দরাবাদেও। ২০২২ সালের ১২ অক্টোবর পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অভিষেকের বাঁ চোখে অস্ত্রোপচার করেন আমেরিকার জন্স হপকিন্স হাসপাতালের দুই অভিজ্ঞ শল্য চিকিৎসক।
  • Link to this news (আজ তক)