• ক্ষণিকের ঝড়ে তছনছ! গাছের মাথায় উড়ে পড়ল ঘরের চাল, রাস্তায় গিয়ে পড়ল টিনশেড...
    ২৪ ঘন্টা | ১৬ জুন ২০২৪
  • মৃত্যুঞ্জয় দাস: ঝড়ের তীব্রতায় কোথাও গাছের মাথায় উড়ে পড়ল ঘরের টিনের চালা, কোথাও রাস্তায় উড়ে পড়ল টিনের শেড। বিদ্যুৎ ও নেটযোগাযোগ বিচ্ছিন্ন বিভিন্ন এলাকায়।

    গতকাল, শনিবারের ঝড়ে বিপর্যস্ত হয়ে পড়ল বাঁকুড়া জেলার বিভিন্ন প্রান্তের বিদ্যুৎ ও ইন্টারনেট পরিষেবা। দীর্ঘ তাপপ্রবাহের পরে গতসন্ধ্যায় বাঁকুড়া জেলার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত ভাবে প্রবল ঝড়বৃষ্টি হয়। ঝড়ের তীব্রতা এতটাই বেশি ছিল যে, কোথাও টিনের চালা উড়ে পড়ে জাতীয় সড়কে, কোথাও আবার ঝড়ে উড়ে গাছের মাথায় গিয়ে পড়ল টিনের শেড।

    দীর্ঘ তাপপ্রবাহের পরে গতসন্ধ্যায় প্রবল ঝড়বৃষ্টি হয় বাঁকুড়া জেলায়। ঝড়ের তীব্রতায় বাঁকুড়ার লালবাজার সারদাপল্লি এলাকার একটি বাড়ির ছাদে থাকা টিনের শেড উড়ে গিয়ে পড়ে ৬০ নম্বর জাতীয় সড়কের পাশে। টিনের শেডের আঘাতে আহত হন স্থানীয় এক ব্যক্তি। বাঁকুড়া শহরের ফাঁসিডাঙা এলাকায় একটি গুদামঘরের টিনের চালা উড়ে গিয়ে পড়ে পার্শ্ববর্তী একটি গাছের উপর প্রায়, প্রায় কুড়ি ফুট উঁচুতে। এ ছাড়াও ঝড়ে বিভিন্ন জায়গায় গাছ ভেঙে বিদ্যুৎ ও ইন্টারনেটের তার ছিঁড়ে পড়ে। রাতভর বিদ্যুৎবিচ্ছিন্ন থাকে জেলার বিভিন্ন প্রান্ত। বহু জায়গায় বিচ্ছিন্ন হয়ে পড়ে ইন্টারনেট পরিষেবাও।

    এদিকে আজ, রবিবার বিকেল থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে আবহাওয়া বদলের সংকেত। আজ বিকেল থেকেই দক্ষিণবঙ্গের সর্বত্র হবে বৃষ্টি। সঙ্গে বইবে ঝড়ও।
  • Link to this news (২৪ ঘন্টা)