• ভয়াবহ দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস! দুমড়ে মুচড়ে লাইন থেকেই ছিটকে গেল কামরা
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৭ জুন ২০২৪
  • বড়সড় দুর্ঘটনার কবলে শিয়ালদামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি স্টেশন পেরানোর পরেই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে সজোরে ধাক্কা মালগাড়ির। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি কামরা সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে গিয়েছে।

    আগরতলা থেকে শিয়ালদহে আসছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। জানা গিয়েছে, এদিন নিউ জলপাইগুড়ি স্টেশন পেরনোর বেশ কিছু সময় পরে রাঙাপানি স্টেশনের কাছে ওই একই লাইনে উল্টোদিক থেকে ঢুকে পড়ে একটি মালগাড়ি। সেই মালগাড়ি ধাক্কায় লাইনচ্যুত হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের জোড়া কামরা।

    বেলাইন হয়ে গিয়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি কামরা দুমড়-মুচড়ে গিয়েছে। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ অনুমান করা যায়নি। তবে দুর্ঘটনার পরপরই স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। রেলের পদস্থকর্তারা ঘটনাস্থলের দিকে রওনা দেন। উত্তরবঙ্গ জুড়ে চলছে দুর্যোগ। দফায়-দফায় ঝড়-বৃষ্টি চলছে জেলায় জেলায়। তারই মধ্যে এই ভয়াবহ দুর্ঘটনা ঘিরে প্রবল শোরগোল।

    প্রাথমিকভাবে জানা গিয়েছে, নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানি স্টেশনের আগে পৌঁছে গিয়েছিল শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ঠিক তখনই ওই লাইনেই উল্টোদিক থেকে ছুটে আসছিল একটি মালগাড়ি। মুখোমুখি ধাক্কায় লাইন থেকেই ছিটকে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি কামরা।

    দুর্ঘটনার খবর পেয়ে RPF থেকে শুরু করে রেলের আধিকারিক, কর্মী ও উদ্ধারকারী দলও ঘটনাস্থলের দিকে রওনা দেয়। তবে ঠিক কী কারণে এই মারাত্মক দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট হয়নি। যদিও এক্ষেত্রে সিগনালিংয়ের সমস্যা বড় একটি কারণ হতে পারে বলে মনে করা হচ্ছে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)