• 'কেন ম্য়ানুয়াল?', রেলের সিগন্য়ালিং ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী!
    ২৪ ঘন্টা | ১৮ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'এখন রেলে কী হচ্ছে,,তা তো জানি না'।  কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার পর এবার সিগন্য়ালিং ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী। বললেন, 'কেন ম্য়ানুয়াল? এখন সবকিছু টেকনিক্যাল, আর আধুনিক। আগে কোনও সিস্টেমই ছিল না, এখন সব সিস্টেম আছে। কিন্তু দেখার কেউ নেই। আমি কি পরিস্থিতি জানি না'।

    ফের রেল-দুর্ঘটনা। উত্তরবঙ্গের রাঙপানি স্টেশনের কাছে মালগাড়ি ধাক্কায় লাইনচ্যুত শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ৩ বগি! প্রাণ গেল ৮ জনের। আহত কমপক্ষে ২৯ জন। মৃতের তালিকায় কলকাতার এক বাসিন্দাও।এদিন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ  ও হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, 'মোটামুটি যাঁরা এখানে আছে, যেটা দেখলাম একটি কেস ছাড়া বাদবাকী স্থিতিশীল আছে। সবাইকে ঠিকমতো চিকিৎসা করা, যোগাযোগ করিয়ে দেওয়া, বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা সবটাই আমরা করছি। সকালে ৯ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস দিয়ে আমরা পাঠিয়েছে। শিয়ালদহ থেকে বাড়িতে বাড়িতে পৌঁছে দেবে। কলতাতা পুরসভা মেয়রকে থাকতে বলা হয়েছে'।

    একসময়ে তিনি নিজে রেলমন্ত্রী ছিলেন। মুখ্যমন্ত্রী বলেন, 'আমি যখন রেলমন্ত্রী ছিলাম, তখন দুই-তিনটে ঘটনা দেখেছিলাম। তার আগে গাইসাল দুর্ঘটনাও দেখেছিলাম। আমি নিজে মুম্বইয়ে কঙ্কন রেলওয়ের কাজে গিয়ে, অ্যান্টি কোলিশন ডিভাইস তৈরি করি এবং চালু করি। সংঘর্ষ আটকে দিয়েছিলাম। কিন্তু এখন রেলে কী হচ্ছে,,তা তো জানি না'।এদিকে মোদী জমানায় এখন দেশে চালু হয়েছে বন্দে ভারতের মতো অত্যাধুনিক ট্রেন। মুখ্যমন্ত্রী বলেন, শুধু বন্দে ভারতের নামের প্রচার করছে। দুরন্ত কোথায় গেল? রাজধানীর পর দূরন্তই সবচেয়ে দ্রুত গতির ট্রেন ছিল। ভোটের সময়ে চারটে বন্দে ভারত! এভাবে হয় না! যাত্রীরা তো এখন পরিষেবাও পায় না, কিছুই হয়নি। রেল মন্ত্রক অবহেলা আর সরকারের অপদার্থতার শিকার'।
  • Link to this news (২৪ ঘন্টা)