• রায়বরেলি রাখছেন রাহুল, ওয়ানাড থেকে সংসদীয় রাজনীতিতে যাত্রা শুরু প্রিয়াঙ্কার!
    ২৪ ঘন্টা | ১৮ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: জল্পনা চলছিলই। অবশেষে সংসদীয় রাজনীতিতে প্রিয়াঙ্কা গান্ধী! ওয়ানাড ছাড়ছেন রাহুল গান্ধী। ওই কেন্দ্রে এবার দাঁড়াচ্ছেন তাঁর বোন প্রিয়াঙ্কা।

    ঘটনাটি ঠিক কী? একদা 'পাপ্পু' কটাক্ষের শিকার হতেন যিনি, সেই রাহুলের মুকুটেই এবার জোড়়া পালক। নিজের কেন্দ্র কেরলের ওয়ানাড থেকে জিতেছেন তিনি। আবার সোনিয়া গান্ধীর ছেড়ে যাওয়া রায়বরেলিতেও রেকর্ড  ৪ লাখ ৪২ হাজারের বেশি ভোটে হারিয়ে দিয়েছেন উত্তরপ্রদেশ যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার সদস্য  দীনেশ প্রতাপ সিংকেও।এদিকে দুটি কেন্দ্রে জিতলেও সাংসদ হওয়া যায় একটা কেন্দ্রেরই। সেক্ষেত্রে রায়বরেলি অথবা ওয়ানাড, যেকোনও একটি কেন্দ্রে ছাড়তেই হত রাহুলকে। এদিন বৈঠক হয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের বাড়িতে। বৈঠক শেষে রাহুল নিজেই জানান, ‘এই সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কারণ ওয়েনাডের মানুষ আমার পাশে দাঁড়িয়েছেন।  রায়বরেলি এবং ওয়ানাড মানুষের সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। আমি ওয়ানাড ছাড়ছি। প্রিয়ঙ্কা লড়বেন ওয়ানাড থেকে'।

    উত্তরপ্রদেশের রায়বরেলি কংগ্রেসের পুরানো গড়। ২০১৯  পর্যন্ত সাংসদ ছিলেন সনিয়া, তার আগে  প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। এবার রাজ্যসভায় গিয়েছেন সোনিয়া। অন্য়দিকে ২০১৯ সালের লোকসভা ভোটে উত্তরপ্রদেশের অমেঠী থেকে হেরে গেলেও কেরলের ওয়ানাড় জিতিয়েছিল রাহুলকে। এ বার রায়বরেলীতে জেতার পরে সেই ওয়েনাড় ছেড়ে দিলেন রাহুল।
  • Link to this news (২৪ ঘন্টা)