• ইমেল পাঠিয়ে হুমকি, SSKM হাসপাতালে বোমাতঙ্ক
    প্রতিদিন | ১৯ জুন ২০২৪
  • অর্ণব আইচ ও ক্ষীরোদ ভট্টাচার্য: ফের শহর কলকাতায় বোমাতঙ্ক। এবার খোদ  সরকারি হাসপাতালে। শুধু হাসপাতালেই নয়, শহরের একাধিক জায়গায় ইমেল পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে।  এসএসকেএম কর্তৃপক্ষ এনিয়ে কলকাতা পুলিশের (Kolkata Police) দ্বারস্থ হয়েছে। সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিয়েছে পুলিশ। বম্ব ডিসপোজাল স্কোয়াড পাঠানো হয়েছে হাসপাতালে। তারা সমস্ত জায়গায় বোমার তল্লাশি শুরু করেছে। অন্যদিকে, লালবাজারের সাইবার বিভাগ ইমেলের আইপি অ্য়াড্রেস খতিয়ে দেখে কে বা কারা পাঠিয়েছে, তার তদন্ত শুরু করেছে।  হাসপাতালে বোমা (Bomb Threat) লুকিয়ে রয়েছে, এমন খবরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে রোগীদের মধ্যে।

    হাসপাতাল সূত্রে খবর, দুপুরে ডিরেক্টরের কাছে একটি ইমেল আসে, যাতে লেখা ? বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে অ্যাকাডেমিক বিল্ডিং।  সঙ্গে সঙ্গে তিনি তা পুলিশকে জানান। পুলিশ খবর পাওয়ামাত্র এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) পৌঁছে ঘিরে ফেলে হাসপাতালটি। পৌঁছয় বম্ব ডিসপোজাল স্কোয়াডও। ইঞ্চিতে ইঞ্চিতে শুরু হয় তল্লাশি। যদিও শেষ খবর পাওয়া অনুযায়ী, কিছু পাওয়া যায়নি। তবে  চূড়ান্ত সতর্কতা নেওয়া হয়েছে হাসপাতাল জুড়ে। আশ্বস্ত করা হয়েছে রোগী ও আত্মীয়দের।  জানা গিয়েছে, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়েও একই হুমকি মেল এসেছে। ফলে সেখানেও আতঙ্ক ছড়িয়েছে। 

    এদিকে, পুলিশ সূত্রে খবর, KNR নামে একটি সংগঠনের তরফে এই মেল পাঠানো হয়েছে। শুধু এসএসকেএম বা কলকাতার বিভিন্ন জায়গায় নয়, গোটা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে হুমকি মেল পাঠিয়ে আতঙ্ক ছড়ানো হয়েছে। কারা এই KNR, তার তদন্ত শুরু করেছে পুলিশ। উল্লেখ্য, মাস কয়েক আগেও একইভাবে রাজভবন, ভারতীয় জাদুঘর, কলকাতার একাধিক নামী স্কুলে এভাবে মেল পাঠিয়ে বোমাতঙ্ক ছড়ানো হয়েছিল। তার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, সবকটি মেলই ভুয়ো। কলকাতা পুলিশের তরফে সোশাল মিডিয়ায় পোস্ট করে তা জানানোর পাশাপাশি জনতাকে ভয় না পাওয়ার আবেদনও করা হয়।
  • Link to this news (প্রতিদিন)