• পিএইচই দপ্তরে পাম্প ঘরে তালা লাগিয়ে, ইঞ্জিনিয়ারকে ঘেরাও করে বিক্ষোভ
    দৈনিক স্টেটসম্যান | ১৯ জুন ২০২৪
  • সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল:  পি এইচ ই দপ্তরে পাম্প ঘরে তালা লাগিয়ে, পি এইচ ই দপ্তরের মহিলা ইঞ্জিনিয়ার কে গ্রামের মাঝে ঘেরাও করে বিক্ষোভ। শেষমেষ এলাকা পরিদর্শন করে, পানীয় জল সরবরাহ সঠিক করার আশ্বাস দিলে স্বাভাবিক হল পরিস্থিতি, ফিরিয়ে দেওয়া হল পাম্প হাউসে দেওয়া তালার চাবি। মঙ্গলবার রানীগঞ্জের তিরাট গ্রাম পঞ্চায়েতের চেলদ গ্রাম অঞ্চলের কোটাল পাড়া ও বাথানপাড়া এলাকার মহিলারা, এদিন এই বিক্ষোভে সামিল হয়।

    এলাকাবাসীদের দাবি দীর্ঘ প্রায় তিন মাস ধরে তাদের দুটি পাড়াতে উদ্দেশ্য প্রণোদিতভাবেই দল সরবরাহ বন্ধ করে দেওয়া হয়, যার জেরে জলের জন্য ব্যাপক দুর্ভোগকে পড়তে হয় তাদের, তাদের অভিযোগ কেউ যে, সেখানে কর্মরত পাইপ লাইনের কর্মীরা জল সরবরাহের ক্ষেত্রে পক্ষপাতিত্ব করে, আর এরই জন্য তারা দীর্ঘদিন থেকে স্বচ্ছ পানীয় জল পাওয়া থেকে বঞ্চিত রয়েছেন, এ বিষয়ের প্রেক্ষিতেই তারা আজ পাম্প ঘরে তালা লাগিয়ে বিক্ষোভ দেখিয়েছেন।

    বিক্ষোভকারী গ্রামীণদের দাবি তারা এদিন সকাল দশটা থেকে ওই পাম্প হাউসে গিয়ে জল সরবরাহ সঠিক হচ্ছে না এ বিষয়ে দাবি জানালেও কেউ কোনো ব্যবস্থা গ্রহণ না করায়, তারা ওই পাম্প হাউসে তালা লাগিয়েছেন। তাদের দাবি পানীয় জল যে তারা পাচ্ছে না, সে সম্পর্কে তারা গ্রামের প্রধান কে জানালেও প্রধান এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করে না। যদিও এদিন পি এইচ ই দপ্তরের আধিকারিক জানিয়েছেন শীঘ্রই এই সমস্যার সমাধান করা হবে, জল সরবরাহ যাতে সঠিক হয় তার জন্য তারা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)