• 'অণুমাত্র গাফিলতিও বরদাস্ত নয়...', NEET ইস্যুতে NTA-কে সুপ্রিম-নোটিস
    ২৪ ঘন্টা | ১৯ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ত্রুটি হলে স্বীকার করুন। আদালত এনটিএ-র কাছ থেকে সময়োপযোগী পদক্ষেপ আশা করে। NEET মামলায় NTA এবং কেন্দ্রীয় সরকারকে নোটিস জারি করল সর্বোচ্চ আদালত। NEET-UG ২০২৪-এ কথিত প্রশ্নপত্র ফাঁস এবং অনিয়ম সম্পর্কিত আবেদনগুলো সম্পর্কে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) এবং কেন্দ্রীয় সরকারের বক্তব্য জানতে চেয়েছে।

    এদিন সুপ্রিম কোর্টের অবসরকালীন বেঞ্চের বিচারপতি বিক্রম নাথ ও বিচারপতি এসভিএন ভাট্টির তীক্ষ্ণ পর্যবেক্ষণ, "যদি কারও পক্ষ থেকে ০.০০১ শতাংশ ত্রুটি থাকে তবে পুঙ্খানুপুঙ্খভাবে তার মোকাবেলা করা উচিত।" বিচারপতিরা এনটিএকে বলেছন, - NEET UG ২০২৪ পরীক্ষা পরিচালনায় কোনও ভুল থাকলে তা স্বীকার করতে হবে। আরও বলা হয়, "পরীক্ষা পরিচালনা করছে এমন একটি সংস্থা হিসাবে, আপনাদের অবশ্যই ন্যায্য আচরণ করতে হবে। যদি কোনও ভুল থাকে, ভুল স্বীকার করে নিন। সমাধান করুন। এমন করলে অন্তত আপনাদের কর্মক্ষমতার প্রতি আস্থা থাকবে। আদালত এনটিএ-র কাছ থেকে সময়োপযোগী পদক্ষেপ আশা করে।

    "চিকিৎসকের পেশায় প্রবেশের জন্য নিট(NEET) পরীক্ষা নেয় এনটিএ (NTA)। এই পরীক্ষায় বসার জন্য পরীক্ষার্থী কঠোর প্রস্তুতি নেয়। সেকথা উল্লেখ করে বিচারপতি বিক্রম নাথ এবং বিচারপতি এসভিএন ভাট্টির বেঞ্চ বলে, দেশের অন্যতম কঠিন প্রবেশিকা পরীক্ষা হল NEET। এই পরীক্ষায় বসতে ছাত্ররা যে কঠোর পরিশ্রম করে, তা কারও ভোলা উচিত নয়। বিচারপতি ভাট্টি আরও বলেন, এ ব্যাপারে এনটিএকে সদর্থক পদক্ষেপ করতে হবে এবং কোথাও বিন্দুমাত্র কোনও ত্রুটি আছে কিনা তা স্বীকার করতে হবে। তবেই মানুষের মধ্যে নিট পরীক্ষা সম্পর্কে আস্থা ফিরে আসবে। এই মামলার পরবর্তী শুনানি ৮ জুলাই। 
  • Link to this news (২৪ ঘন্টা)