• ২ হাজার নিয়োগ করবে রাজ্য সরকার, কোন দফতরে-কোন কোন পদে?
    আজ তক | ১৯ জুন ২০২৪
  • রাজ্যে স্বাস্থ্য় পরিষেবা বিপুল নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। লোকসভা নির্বাচন পর্ব মিটতেই নতুন করে রাজ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। বর্তমান সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, রাজ্য স্বাস্থ্য দফতর বিভিন্ন পদে অন্তত ২ হাজার লোক নিয়োগ করবে বলে সূত্রের খবর। তার মধ্যে নতুন নিয়োগ হবে ১৬০০ জনের। বাকি ৪০০ জনের নিয়োগ আটকে ছিল নির্বাচনের আদর্শ আচরণবিধি লাগু থাকার কারণে, সেই পদগুলিতেও নিয়োগ করা হবে। সূত্রের খবর,  যে সমস্ত পদে নিয়োগ হবে তার মধ্যে অন্যতম হল শিক্ষক চিকিৎসক, মেডিক্যাল টেকনোলজিস্ট, ফার্মাসিসিস্ট।

    ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড (ডব্লুবিএইচআরবি) সূত্রে জানা গিয়েছে শিক্ষক চিকিৎসক পদেই বেশি নিয়োগ করা হবে। কারণ রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে প্রায় ৫৫০ সহকারী অধ্যাপক পদ ফাঁকা রয়েছে। সেই পদ নিয়োগ করবে দফতর। ফার্মাসিস্ট পদে নিয়োগ হবে ৩০০ জনের। বিভিন্ন ধরনের মেডিক্যাল টেকনোলজিস্ট পদেও ৭০০ জনের নিয়োগ হতে পারে। এছাড়াও ফিজিওথেরাপিস্ট, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট-সহ আরও কিছু পদ। জানা যাচ্ছে, এত সংখ্যক লোকের নিয়োগের জন্য এক মাসের মধ্যে বিজ্ঞাপন দেওয়া হবে। পুজোর মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হতে পারে।

    এছাড়াও রাজ্যের হাসপাতালগুলির পরিকাঠামো ঢেলে সাজার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই স্টেট ড্রাগস কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ল্যাবরেটরিতে ডিরেক্টর, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, জুনিয়র সায়েন্টিফিক অফিসার ইত্যাদি পদে নিয়োগ করা হবে। বেলুড়ের সরকারি যোগ ও ন্যাচারোপ্যাথি কলেজে অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং রেসিডেন্সিয়াল মেডিক্যাল অফিসার বা আরএমও নিয়োগ করা হবে। এছাড়াও ডায়ালিসিস, পারফিউশনিস্ট, আরটি, ইসিজি/ইএমজি, ক্যাথল্যাব, ওটি এবং আরডি বা রেডিও ডায়াগনসিস বিভাগেও লোক নিয়োগ করা হবে।
  • Link to this news (আজ তক)