• তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরতে চান প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ!
    প্রতিদিন | ১৯ জুন ২০২৪
  • ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বঙ্গে কংগ্রেসের মরা বাজারেও পুরনো দলে প্রত্যাবর্তন করতে চান প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ দিল্লিতে দলের হাই কম্যান্ডের সঙ্গে যোগাযোগ করেছেন। শীর্ষ নেতৃত্ব ছাড়পত্র দিলেই ফের কংগ্রেসের (Congress) হাত ধরবেন অভিজিৎ।

    অভিজিৎ মুখোপাধ্যায় একটা সময় কংগ্রেসের সাংসদ ছিলেন। প্রণববাবু রাষ্ট্রপতি হয়ে যাওয়ার পর তাঁর ছেড়ে যাওয়া কেন্দ্র জঙ্গিপুর থেকে উপনির্বাচনে জিতে সাংসদ হন তিনি। ২০১৪ সালে ফের জঙ্গিপুর থেকে সাংসদ হন। কিন্তু ২০১৯ সালে জঙ্গিপুরে তৃণমূল প্রার্থীর কাছে বিপুল ভোটে পরাজিত হন অভিজিৎ। তার পর থেকেই কার্যত নিষ্ক্রিয় হয়ে যান। ২০২১ সালের জুলাই মাসে তিনি কংগ্রেস ছেড়ে যোগ দেন তৃণমূলে (TMC)। কিন্তু রাজ্যের শাসকদলও সেভাবে ব্যবহার করেনি তাঁকে। অভিজিৎকে লোকসভা বা বিধানসভা কোনও নির্বাচনেই প্রার্থী করা হয়নি।

    বস্তুত গত ৩ বছর তৃণমূলেও সেভাবে সক্রিয় হতে দেখা যায়নি অভিজিৎবাবুকে। এবার জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ ফিরতে চান পুরনো দলে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিজিতের দাবি, গত কয়েক বছরে তৃণমূলে সেভাবে সক্রিয় ছিলেন না তিনি। তাঁর অনুগামীরা এখন তৃণমূল থাকলেও কংগ্রেসে ফিরতে চাইছেন। তাছাড়া গত কয়েক বছরে লাগাতার যেভাবে একের পর এক দুর্নীতি প্রকাশ্যে আসছে, তাতে তৃণমূল থাকা আর সম্ভব নয়।

    সূত্রের দাবি, অভিজিৎবাবু (Abhijit Mukherjee) ইতিমধ্যেই কংগ্রেস হাই কম্যান্ডের সঙ্গে যোগাযোগ করেছেন। এই মুহূর্তে প্রণববাবুর পরিবারের কেউই কংগ্রেসের সঙ্গে যুক্ত নন। অভিজিৎ এতদিন তৃণমূলে ছিলেন। প্রণববাবুর কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ও দলের সঙ্গে দূরত্ব বাড়িয়ে নিয়েছেন। তাই অভিজিৎবাবুকে ফলে ফেরাতে আপত্তি করার কথা না হাইকম্যান্ডের। তবে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব আপত্তি জানায় কিনা সেটাই দেখার।
  • Link to this news (প্রতিদিন)