• পুলিশ হেফাজতে বিজেপি কর্মীর রহস্যমৃত্যু, CBI তদন্তের আর্জি নিয়ে হাই কোর্টে পরিবার
    প্রতিদিন | ১৯ জুন ২০২৪
  • গোবিন্দ রায়: লোকসভা ভোটের ফলাফলের দিন পশ্চিম মেদিনীপুরের ডেবরার বিজেপি-তৃণমূলের সংঘর্ষে গ্রেপ্তার হন বিজেপি কর্মী সঞ্জয় বেরা। পরে পুলিশি হেফাজতে তাঁর মৃত্যু ঘিরে রহস্য দানা বেঁধেছে। সেই ঘটনায় আজ বুধবার সিবিআই তদন্তের দাবি করে, মৃতের পরিবার কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারি কোনও হাসপাতালে ময়নাতদন্তের দাবি তুলেছে তাঁরা। তা শুনে মামলা করার অনুমতি দিলেন হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। এই মামলার শুনানি হবে বুধবার দুপুর ২টোয়।

    পুলিশি হেফাজতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়লে এসএসকেএম (SSKM) হাসপাতালে ভর্তি করা হয় সঞ্জয় বেরাকে। হাসপাতালে চিকিৎসা চলাকালীন গতকাল মঙ্গলবার তার মৃত্যু হয়। তার পরেই এই মৃত্যু নিয়ে সবর হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি লেখেন, এই ঘটনার সিবিআই (CBI) বা বিচারবিভাগীয় তদন্ত হওয়া উচিত। পাশাপাশি, পুলিশকে ব্যবহার রাজ্যের প্রধান বিরোধীদলের নেতা-কর্মীদের ভয় দেখানো হচ্ছে বলে দাবি করেন তিনি। তার পরেই এদিন হাই কোর্টে সিবিআই তদন্তের দাবি করেছে পরিবার।

    আদালতে মৃত সঞ্জয়ের পরিবার দাবি করেছে, যে দিন তাঁকে গ্রেপ্তার করা হয় তখন তাঁর দেহে কোনও আঘাত ছিল না। কিন্তু পরের দিন যখন আদালতে পেশ করা হয় সেই সময় সঞ্জয়ের মাথায় ব্যান্ডেজ দেখা যায়। মৃত বিজেপি কর্মীর বাড়ির লোকের দাবি, ঘটনার সিবিআই তদন্ত হোক। পাশাপাশি দেহের ময়নাতদন্ত করা হোক কোনও কেন্দ্রীয় হাসপাতালে। বিষয়টি বিচারপতি সিংহের এজলাসে উঠলে তিনি মৃত বিজেপি কর্মী সঞ্জয়ের পরিবারকে মামলা দায়ের করার অনুমতি দেন। দুপুর ২টোয় বিচারপতি সিংহের এজলাসেই মামলাটির শুনানি রয়েছে। 
  • Link to this news (প্রতিদিন)