• মেট্রোযাত্রীদের জন্য সুখবর, ইস্ট-ওয়েস্ট রুটে বাড়ছে পরিষেবা
    প্রতিদিন | ২৯ নভেম্বর ২০২২
  • নব্যেন্দু হাজরা: মেট্রোযাত্রীদের জন্য সুখবর। ডিসেম্বর থেকে ব্যস্ত সময়ে ইস্ট-ওয়েস্ট রুটে (East-West Route) বাড়ছে মেট্রোর সংখ্যা। সন্ধে ৪টা ৫৫ মিনিট থেকে সন্ধে ৭টা ৫৫ মিনিট পর্যন্ত মিলবে অতিরিক্ত পরিষেবা। কমছে দু?টি মেট্রোর মাঝের সময়ের ব্যবধানও।

    সোমবার মেট্রোর তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদিন ইস্ট-ওয়েস্ট মেট্রো রুট অর্থাৎ শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত ১০০টি মেট্রো চলাচল করত। পয়লা ডিসেম্বর থেকে এই রুটে ১০৬টি মেট্রো চলাচল করবে। অফিস থেকে ফেরার সময় সন্ধেবেলা এই রুটে ভিড় বাড়ে। তাই এবার ৪টা ৫৫মিনিট থেকে ৭টা ৫৫মিনিট পর্যন্ত অতিরিক্ত মেট্রো চলাচল করবে। এই একঘণ্টা ১৫ মিনিটের পরিবর্তে মেট্রো মিলবে ১২ মিনিট অন্তর।

    তবে এই রুটে প্রথম ও শেষ মেট্রোর সময়ে কোনও পরিবর্তন আসছে না। শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়ছে ৬টা ৫৫ মিনিটে। সল্টলেক থেকে দিনের প্রথম মেট্রো ছাড়ে সকাল ৭টায়। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উদ্দেশে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের উদ্দেশে মেট্রো ছাড়বে ৯টা ৪০ মিনিটে। 

    দু?দিকে সকাল সাতটা থেকে ৯টা পর্যন্ত মেট্রো চলবে ২০ মিনিট অন্তর। দিনের বেলা ৯টা থেকে ১১ পর্যন্ত মেট্রো চলবে ১৫ মিনিট অন্তর। আবার ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেট্রো মিলবে ২০ মিনিট অন্তর। এরপর সন্ধে ৮টা পর্যন্ত মেট্রো মিলবে ১২ মিনিট অন্তর। পরের এর-দেড় ঘণ্টা আবার মেট্রো মিলবে ২০ মিনিট অন্তর। 
  • Link to this news (প্রতিদিন)