• জমির দখল ঘিরে অশান্তি, ডোমকলে হাঁসুয়ার কোপে প্রাণ গেল প্রতিবেশীর
    প্রতিদিন | ২০ জুন ২০২৪
  • অতুলচন্দ্র নাগ, ডোমকল: জমির দখলদারি নিয়ে ঝামেলায় প্রতিবেশীর হাঁসুয়ার কোপে মৃত্যু হল আরেক প্রতিবেশীর। বৃহস্পতিবার সকালের দিকে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের জলঙ্গির প্রসন্ননগরে। তদন্ত শুরু করেছে পুলিশ। তবে অভিযুক্তরা পলাতক।

    জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম আসরাফুল শেখ (৫৮) ওরফে শ্যামল। সাদিখাঁর দিয়াড় পঞ্চায়েতের প্রধান মহবুল ইসলাম জানান, “জমিজমা সংক্রান্ত ঝামেলা ছিল ওদের মধ্যে। তার জেরেই প্রতিবেশীর হাঁসুয়ার কোপে মৃত্যু হয়েছে। তবে ওই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।”

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাত্র তিন শতক জমির দখল নিয়ে বেশ কিছুদিন ধরেই দুই পরিবারের মধ্যে ঝামেলা চলছিল। যা নিয়ে থানাতেও কয়েকবার সালিশি হয়েছে। অবশেষে বিষয়টি গড়ায় জলঙ্গি ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরে। বুধবার সেখান থেকে দুই পক্ষকে একটি নোটিশও দেওয়া হয়। জানা গিয়েছে, ওই নোটিশ পাওয়ার পরেও বুধবার বিকেলে অভিযুক্ত লোকমান হুমকি দিয়েছিলেন আসরাফুল শেখকে। ‘জমি না ছাড়লে, খুন হয়ে যাবে’। কিন্তু আসরাফুল বলেছিল,”নোটিস পেয়েছ। অফিসে প্রমাণ করো যে জমি তোমার। তার পর দেখা যাবে।”

    স্থানীয়রা জানান, জমির কাগজপত্র সব আসরাফুলের পক্ষে। তাও লোকমান জোর করেছে। তাঁর দাবি ওই জমি নাকি বিক্রি হয়নি। জানা গিয়েছে, লোকমানের বোনের কাছ থেকে ওই জমি আসরাফুলের বাবা কিনেছিলেন। সেই জমি নিয়ে অশান্তির মধ্যেই হঠাৎই এদিন সকালে লোকমান ও তাঁর দুই ছেলে লুৎফর শেখ ও জাহেদুল শেখরা মিলে আশরাফুলকে খুন করে বলে অভিযোগ। মৃতের স্ত্রী রাসিদা বিবি জানান, “পরিকল্পিতভাবে ওঁরা আমার স্বামীকে খুন করেছে।”

    জানা গিয়েছে, রাস্তা দিয়ে যাওয়ার সময় আচমকা বেরিয়ে এসে প্রথমে আসরাফুলের পায়ে কোপ মারে দুষ্কৃতীরা। পড়ে গেলে বাবা ও দুই ছেলে মিলে রড ও লাঠি দিয়ে বার বার আঘাত করেছে। ওই ঘটনায় অন্য প্রতিবেশীরা বেরিয়ে এলে আক্রমণকারীরা ঘটনাস্থল থেকে চম্পট দেয়। প্রতিবেশীরা জখমকে উদ্ধার করে দ্রুত সাদিখাঁর দিয়াড় হাসপাতালে নিয়ে যান। তাঁর অবস্থার অবনতি হওয়ায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে পৌঁছলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
  • Link to this news (প্রতিদিন)