• বিধাননগর পুলিশ কমিশনারেটের কমিশনার বদল করল নবান্ন, সরল একাধিক SP-ও
    প্রতিদিন | ২১ জুন ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের পরই রাজ্য পুলিশে ফের রদবদল। বিধাননগর পুলিশ কমিশনারেটের কমিশনার গৌরব শর্মাকে বদলি করল নবান্ন। এছাড়া একাধিক জেলার পুলিশ সুপারও বদল করা হল। বীরভূমের জেলাশাসককেও বদলি করা হয়েছে।

    চব্বিশের লোকসভা নির্বাচন চলার সময় তিন জেলার পুলিশ সুপারকে বদল করেছিল নির্বাচন কমিশন। তালিকায় ছিলেন পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং সুন্দরবন পুলিশ সুপার। গত ১৯ মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভা ছিল পুরুলিয়ায়। সেই সভার মাত্র আড়াই ঘণ্টার মধ্যে পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সরায় নির্বাচন কমিশন। একুশের বিধানসভা নির্বাচনের সময় ডায়মন্ড হারবারের পুলিশ সুপার ছিলেন তিনি। সেই সময়ও তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল।

    ওই তিন পুলিশ সুপারকে ফের স্বপদে বহাল করা হল। আবারও নিজের পদ ফিরে পেলেন পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার এবং সুন্দরবনের পুলিশ সুপার কোটেশ্বর রাও। এছাড়া বীরভূমের জেলাশাসক শশাঙ্ক শেঠীকেও সরিয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, এর আগে ভোটের মুখে বদলি হওয়া কাঁথির মহকুমা পুলিশ আধিকারিক, মিনাখাঁর মহকুমা পুলিশ আধিকারিক, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারকেও পুরনো পদ ফিরিয়ে দেওয়া হয়। 
  • Link to this news (প্রতিদিন)