• নিয়োগ দুর্নীতি: সিবিআইয়ের তলবে সাড়া, নিজাম প্যালেসে তেহট্টের বিধায়ক তাপস সাহা
    প্রতিদিন | ২১ জুন ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে সাড়া। শুক্রবার বেলা ১১ টা নাগাদ নিজাম প্যালেজে পৌঁছলেন তেহট্টের বিধায়ক তাপস সাহা। সূত্রের খবর, এদিন আরও ৩ জনকে তলব করা হয়েছে।

    দীর্ঘদিন ধরেই নিয়োগ দুর্নীতি(Recruitment Scam) মামলায় তদন্ত চালাচ্ছে সিবিআই। গতবছরই উঠে এসেছিল তেহট্টের বিধায়ক তাপস সাহার নাম। গতবছরের মাঝামাঝি সময়ে নদিয়ার তেহট্টের (Tehatta) কড়ুগাছি এলাকায় বিধায়কের বাড়ি, অফিস ও তাঁর ঘনিষ্ঠদের বাড়িতে টানা ১৫ ঘণ্টা করে তল্লাশি চালিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। প্রচুর নথিপত্র উদ্ধার হয়েছে। তাতে একাধিক দপ্তরে নিয়োগ দুর্নীতির প্রমাণ মিলেছে বলে দাবি করে সিবিআই। তাঁর আপ্ত সহায়ক প্রবীর কয়ালের বাড়ি থেকেও বেশ কিছু জরুরি নথি বাজেয়াপ্ত করা হয়। পরবর্তীতে তাপস সাহাকে তলবও করা হয়।

    নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে এবার ফের তলব করা হল নদিয়ার তেহট্টর বিধায়ককে। শুক্রবার সকালে নদিয়ার বাড়ি থেকে নিজাম প্যালেসের উদ্দেশে রওনা হন তিনি। ইতিমধ্যেই পৌঁছেছেন নিজামে। তাঁর কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হবে বলে খবর। উল্লেখ্য, শিক্ষা দুর্নীতির তদন্ত এগিয়ে নিয়ে যেতে গিয়ে সিবিআই ধৃতদের মুখে বহু নামই শুনেছে। আদালতেও পৌঁছেছে সেসব নাম। সেভাবেই তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার নাম উঠে এসেছিল।
  • Link to this news (প্রতিদিন)