• 'বহিরাগত'রা দখল করছে ফুটপাথ, জায়গাজমি! ক্রুদ্ধ মমতা এবার অ্যাকশন মোডে...
    ২৪ ঘন্টা | ২২ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সর্ষের মধ্য়েই ভূত! মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করার পর, এবার জবরদখল রুখতে হাইপাওয়া কমিটি গঠন করল নবান্ন। কমিটির মাথায় থাকছেন রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব মনোজ পন্থ। সঙ্গে কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল, প্রভাত মিশ্র মনোজ ভার্মা-সহ আরও বেশ কয়েকজন। শুধু তাই নয়, জবরদখল সরাতে এবার তৈরি করা হবে নীতিও। সূত্রের খবর তেমনই।

    ঘটনাটি ঠিক কী? রাজ্যের বিভিন্ন প্রান্তে জমি দখল হচ্ছে। বাদ যাচ্ছে না সরকারি জমিও। আবার রাস্তার পাশে ফুটপাত দখল করে অস্থায়ী দোকান খুলে বসেছেন অনেকেই। কেউ কেউ আবার সপরিবারে থাকছেন ফুটপাতেই! কীভাবে? রীতিমতো ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী।

    গতকাল, বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠক হয় নবান্নে। সূ্ত্রের খবর, সেই বৈঠকে  কলকাতা, সল্টলেক ও হাওড়ায় জবরদখলের জন্য শাসকদলের কাউন্সিলরদের একাংশকেই কাঠগড়া তোলেন মুখ্যমন্ত্রী। রেয়াত করেননি পুরসভার এক শ্রেণির অফিসার ও কর্মীদেরও। মুখ্যমন্ত্রী বলেন, 'বাংলার বাইরে থেকে লোক এসে জমি জবরদখল করে নিচ্ছে। কলকাতার আইডেনটিটি তথা চরিত্রই নষ্ট হয়ে যাচ্ছে'। 

    এর আগে, জবরদখল আটকাতে কড়া নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু প্রশাসনিক আধিকারিক ও পুলিসের একাংশ গাছাড়া মনোভাব দেখাচ্ছিলেন বলে

    অভিযোগ ওঠেছিল। 

  • Link to this news (২৪ ঘন্টা)