• 'কেউ যদি হুমকি দিয়ে টাকা তুলে....' কোচবিহারে তৃণমূলকর্মীদের কড়া বার্তা উদয়নের!
    ২৪ ঘন্টা | ২২ জুন ২০২৪
  • দেবজ্যোতি কাহালি: এবারের লোকসভা ভোটে ঘাসফুল ফুটেছে কোচবিহারে। 'কোথাও যদি শুনি কারো দোকান বন্ধ করে  হুমকি দিয়ে টাকা তুলে মাংস খাওয়া হচ্ছে, তাহলে তার দল করার প্রয়োজন নেই'। তৃণমূলকর্মীদের কড়া বার্তা দিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

    ঘটনাটি ঠিক কী? গতবার লোকসভা ভোচে কোচবিহার আসনটি বিজেপির দখলে। যিনি জিতেছিলেন, সেই নিশীথ প্রামাণিক মোদী সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হয়েছিল। কিন্তু কোচবিহারে অমিত শাহের 'ডেপুটি'কে এবার হারিয়ে দিয়েছেন তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়া। লড়াইটা অবশ্য সহজ ছিল না একেবারেই।

    কোচবিহারে দিনহাটার বিধায়ক উদয়ন। এদিন তাঁর বিধানসভা এলাকায় নৃপেন্দ্র নারায়ণ স্মৃতি সদনে  কোচবিহারের নবনির্বাচিত সাংসদকে সংবর্ধনা দেওয়া হয়। সেই অনুষ্ঠানে মন্ত্রী বলেন, 'বেশ কিছু অভিযোগ আসছে। দোকান বন্ধ করে দিয়ে টাকা তুলে মদমাংস খাওয়া হচ্ছে।  যদি কেউ এরকম করেন তাহলে তার দল করার প্রয়োজন নেই'। তাঁর সাফ কথা, 'টাকা নেবেন আপনারা মদ খাবেন আপনারা মাংস খাবেন। আর দুর্নাম হবে দলকে ও নেতৃত্বের'।

    এদিকে ভোটের ফল প্রকাশের পর কোচবিহারে যান মুখ্যমন্ত্রী। কবে? মঙ্গলবার। বিজেপির রাজ্যসভা সাংসদ অনন্ত মহারাজের সঙ্গে দেখা করেন তিনি। দু'জনের মধ্যে বেশ কিছুক্ষণ ধরে বৈঠক হয়। তাহলে এবার তৃণমূল যোগ দিচ্ছেন? অনন্ত বলেন, 'আমার কি মতি মরে গিয়েছে! আমি কোনও রাজনৈতিক দলে নেই। আমি না তৃণমূলের সঙ্গে যোগাযোগ করেছি, না মুখ্য়মন্ত্রী মমতার সঙ্গে যোগাযোগ করেছি। কারও সঙ্গে যোগাযোগ করিনি। সৌজন্যমূলকভাবে আমার সঙ্গে দেখা করতে এসেছিল'। সঙ্গে দাবি, 'রাজনীতির কোনও আলোচনা হয়নি'।

    কোচবিহার কেন্দ্রে রাজবংশী ভোট বড় ফ্যাক্টর। সেই রাজবংশীদের একটি অংশ তৃণমূলের সঙ্গেই রয়েছে। কিন্তু অপর গোষ্ঠীর নেতা অনন্ত মহারাজ আবার বিজেপির পক্ষে। বস্তুত, তাঁকে রাজ্যসভায় পাঠিয়েছে গেরুয়াশিবির। কিন্তু দলের নেতৃত্বের সঙ্গে বিভিন্ন বিষয়ে অনন্তের মতানৈক্য প্রকাশ্যে চলে এসেছে। গত কয়েক দিন ধরেই রীতিমতো 'বেসুরো' ছিলেন তিনি।

    https://english.cd

  • Link to this news (২৪ ঘন্টা)