• দক্ষিণবঙ্গে প্রবেশ বর্ষার, কমবে তাপমাত্রা
    প্রতিদিন | ২২ জুন ২০২৪
  • নিরুফা খাতুন: অপেক্ষার অবসান! অবশেষে দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, গাঙ্গেয় বঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতার বেশিরভাগ অংশে বর্ষা প্রবেশ করেছে। পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম জেলার কিছু অংশও মৌসুমী বায়ু দখল নিয়েছে। অন্যদিকে, উত্তরবঙ্গের যে অংশে বর্ষার প্রবেশের বাকি ছিল, সেই অংশেও ছড়িয়েছে মৌসুমী বায়ু।

    দীর্ঘ প্রতিক্ষার পরে দক্ষিণবঙ্গে (South Bengal) বর্ষার পা পড়লেও এখনই কতটা জোরালো বৃষ্টি হবে তা নিয়ে প্রশ্ন রয়েছে। আবাহাওয়াবিদরা মনে করছেন বৃষ্টি এখনই জোরালো হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টি পাবে গাঙ্গেয়ও বঙ্গ। অন্যদিকে, উত্তরবঙ্গে এখন বৃষ্টি কিছুটা কমলেও সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

    আবহাওয়াবিদদের মতে, খুব বেশি বৃষ্টি না হলেও দিনের তাপমাত্রা কম থাকবে। কলকাতা (Kolkata)-সহ আশেপাশের জেলাগুলিতে আকাশ মেঘাছন্ন থাকবে। রাতের তাপমাত্রাও যে খুব বাড়বে তা না। পাশাপাশি, আদ্রতা ও অস্বস্তিজনক আবহাওয়া থেকে মুক্তি পাওয়া যাবে। আগামী ২-৩ দিনের মধ্যে পশ্চিমবাংলার পাশাপাশি দেশ জুড়ে পশ্চিম মৌসুমী বায়ু অগ্রসর হওয়ার জন্য পরিস্থিতি অনুকূল তৈরি হয়েছে বলে জানিয়ে আলিপুর আবহাওয়া দপ্তর।
  • Link to this news (প্রতিদিন)