• ফর্ম ফিলাপ না করেও PSC-র ফুড এসআইয়ের মেধা তালিকায় নাম! চাঁচল থানায় অভিযোগ যুবকের
    প্রতিদিন | ২২ জুন ২০২৪
  • বাবুল হক, মালদা: বিভিন্ন নিয়োগে দুর্নীতি ঘিরে উত্তাল রাজ্য। রাজ্যের মন্ত্রী থেকে নিয়োগকর্তাদের অনেকেই জেলবন্দী। পিএসসির ফুড এসআই নিয়োগের পরীক্ষার প্রশ্ন ফাঁসেরও অভিযোগ ওঠেছে। হাই কোর্টের নির্দেশে সেই ঘটনার তদন্ত করছে সিআইডি। তার মধ্যেই বিস্ফোরক অভিযোগ করলেন মালদহের এক যুবক। তাঁর দাবি,পরীক্ষা না দিয়েই ফুড এসআই কোয়ালিফাই লিস্টে তাঁর নাম উঠেছে। এই মর্মে মালদহের চাঁচোল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই যুবক।

    চাঁচল থানার (Chanchal Police Station) বাসিন্দা গোলাম সারওয়ার আলম সিদ্দিকি থানায় অভিযোগ জানান, নদিয়ার ভীমপুরের বাসিন্দা পরিমল কুণ্ডু তাঁকে ফুড এসআই পদে তাঁকে চাকরি পাইয়ে দেবেন বলে প্রস্তাব দেন। তার জন্য গোলামের কাছে পরিমল ৭ লক্ষ টাকা চেয়েছিলেন বলে দাবি। তবে যুবকের সন্দেহ হওয়ায়, আগে ওয়েবসাইটে নাম তুলে দেওয়ার কথা বলেন। তার পর তিনি টাকা দেবেন বলে স্থির হয়।

    এর পরেই পিএসসির (PSC) ওয়েবসাইটে ফুড এসআইয়ের কোয়ালিফাইল লিস্ট খুলতেই চক্ষু চড়ক গাছ যুবকের! তাঁর নাম রয়েছে তালিকায়। যুবক জানান, পরীক্ষা দূরের কথা। তিনি পিএসসি-র ফর্ম ফিল আপই করেননি। ওই ঘটনার পর গোলাম পরিমলের সঙ্গে যোগাযোগ করলে তিনি  অর্ধেক টাকা দিতে বলেন। এমনকী সাতদিনের মধ্যে নিয়োগপত্র পাঠানোর কথাও বলেছিলেন বলে দাবি।

    এই ঘটনার পর অভিযোগকারী যুবকে কয়েকবার ফোন করে টাকা দেওয়ার কথা বলেছেন পরিমল। টাকা না দিলে প্রাণে মেরে ফেলারও হুমকি দিচ্ছেন বলে থানায় জানিয়েছেন গোলাম। তিনি বলেন, “নদিয়ার বাসিন্দা পরিমল আমাকে ফুড এসআইয়ের চাকরি পাইয়ে দেবে বলেছিলেন। ৭ লক্ষ টাকাও চাওয়া হয়। আমি আগে নাম তুলে দেওয়ার কথা বলি। সেই মতো আমি লিস্ট খুলে দেখি আমার রয়েছে তালিকায়। কিন্তু কোনও দিন আমি ফুড এসআইয়ের পরীক্ষা দিইনি।” তিনি আরও বলেন, “টাকা না দেওয়া এখন আমাকে প্রাণে মারার হুমকি দিচ্ছে। আমি থানায় অভিযোগ জানিয়েছি। তাঁরা তদন্ত করে দেখুক কী করে এইগুলো হচ্ছে।”
  • Link to this news (প্রতিদিন)