• Vinicius Jr, FIFA World Cup 2022: সুইসদের বিরুদ্ধে কেন বাতিল ভিনিসিয়াস জুনিয়রের গোল? জানতে পড়ুন
    ২৪ ঘন্টা | ২৯ নভেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুইৎজারল্যান্ডের (Switzerland) গোলমুখ খুলতে ব্যর্থ হচ্ছিলেন রিচার্লিসন (Richarlison), ভিনিসিয়ুস জুনিয়ররা (Vinicius Jr)। প্রথমার্ধে একের পর এক আক্রমণ করেও কাজের কাজটা করতে পারেননি সেলেকাওরা। গোলশূন্য প্রথমার্ধ শেষে ম্যাচের ৬৪ মিনিটে একবার ভিনিসিয়ুস গোল পেয়েছিলেন। কিন্তু ভিএআর (Video Assistant Referee) দেখে সেটি বাতিল ঘোষণা করেন রেফারি।  

    ভিনির গোলটি বাতিল হল কেন! ভিনি নিজে তো অফসাইডে ছিলেন না। গোলটিও ছিল চমৎকার। তবে ভিএআর-এ দেখা গিয়েছে ভিনিসিয়ুস যখন গোলটি করেন তখন অফ সাইডে ছিলেন আগের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে বাই সাইকেল কিকে অসাধারণ গোল করা রিচার্লিসন। মাঝমাঠের কাছাকাছি সুইস মিডফিল্ডার বল পায়ে রাখতে ব্যর্থ হলে রদ্রিগো সেই বল পায়ে নিয়ে কাসেমিরোকে ঠেলে দেন। সেই রানিং বল দ্রুত ভিনিসিয়ুসকে বাড়ান বাঁ দিকে। রিয়াল মাদ্রিদে খেলা উইঙ্গার বল ধরে সুইস বক্সে ঢুকে গোলকিপার ইয়ান সোমারের পাশ দিয়ে জালে ঠেলে দেন।

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    কিন্তু এই আক্রমণের সময়ই অফসাইডে ছিলেন রিচার্লিসন। তিনিও বলের দিকে দৌড়াচ্ছিলেন। এই দৌড়ের কারণেই তিনি অফসাইডের নিয়মে পড়ে যান। ভিএআর চেক করে রেফারিও গোলটি বাতিল করে দেন। গোল বাতিলের হতাশার পর ব্রাজিলকে অবশ্য স্বস্তি দিয়েছেন কাসেমিরো। ৮৩ মিনিটে তিনি দলকে এগিয়ে দিয়েছেন ১–০ গোলে। ফলে দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে নকআউটে চলে গেল পাঁচবারের বিশ্বজয়ী দল। এর আগে বিশ্বকাপে ব্রাজিল কখনও সুইৎজারল্যান্ডকে হারাতে পারেনি। ১৯৫০ বিশ্বকাপে ২-২ গোলে ড্রয়ের পর ২০১৮ বিশ্বকাপে এই দুই দলের খেলা ড্র হয়েছিল ১-১ গোলে। তবে এবার ব্রাজিল জিতে মাঠ ছাড়ল। 
  • Link to this news (২৪ ঘন্টা)