• রেললাইনে বিজেপি নেতার ক্ষতবিক্ষত দেহ! অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে...
    ২৪ ঘন্টা | ২৩ জুন ২০২৪
  • প্রসেনজিৎ মালাকার: রেল লাইন থেকে উদ্ধার হল বিজেপি কর্মীর ক্ষতবিক্ষত মৃতদেহ। মৃতের নাম প্রদীপ মাল। তাঁর বাড়ি বীরভূমের নলহাটি থানার পাইকপাড়া গ্রামে। আজ নলহাটি - চাতরা রেল ষ্টেশনের মাঝে পাইকপাড়া গ্রামের কাছে রেল লাইনে তাঁর ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিজেপির বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা। 

    ধ্রুব সাহার দাবি, 'আমাদের দলের কর্মী প্রদীপ মালের সঙ্গে লোকসভা নির্বাচনের দিন কয়েক আগে তৃণমূলের সঙ্গে বিবাদ হয়েছিল। রেল লাইন থেকে তার মৃতদেহ উদ্ধারের ঘটনা যথেষ্ট সন্দেহজনক।' বিষয়টি তদন্ত করে দেখার দাবি জানিয়েছেন তিনি।

    পরিবার সূত্রে জানা গিয়েছে, পেশায় টোটো চালক প্রদীপ মাল আজ ভোরে বাড়ি থেকে বের হন। তারপর সকাল সাড়ে সাতটা নাগাদ তাঁর ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার হয় গ্রাম সংলগ্ন রেল লাইন থেকে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে রেল পুলিস।

    ওদিকে তৃণমূলের দাবি, প্রদীপের মৃত্যু দুঃখজনক। তবে বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যু হলেই তার সঙ্গে তৃণমূলের নাম জড়িয়ে দেওয়া ঠিক নয়। সম্ভবত উনি আত্মঘাতী হয়েছেন। নইলে প্রাতকৃত্য সারতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু হয়েছে। পুলিস তদন্ত করলেই সত্য বেরিয়ে আসবে।

    প্রসঙ্গত, লোকসভা ভোটের ফলপ্রকাশের পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির ঘটনার প্রকাশ্যে আসছে। কোথাও আক্রান্ত হচ্ছেন শাসকদল তৃণমূলের কর্মীরা, কোথাও আবার বিরোধীরা। বিজেপির অভিযোগ, তাদের কর্মী-সমর্থকদের উপর হামলা করছে তৃণমূলের দুষ্কৃতীরা। ভোট পরবর্তী এই ‘হিংসা’র পরিস্থিতি খতিয়ে দেখতে বিজেপির একটি প্রতিনিধি দল রাজ্য আসে। সেই দলে ছিলেন বিপ্লব দেব, রবিশংকর প্রসাদ। এছাড়াও ছিলেন ব্রিজলাল, কবিতা পতিদার।

    অন্যদিকে, হিংসা রুখতে বাহিনী রাখার মেয়াদ বাড়াল হাইকোর্ট। জানা গিয়েছে, আগামী বুধবার পর্যন্ত রাজ্য মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী।  

     

  • Link to this news (২৪ ঘন্টা)