• মিষ্টিপ্রেমীদের জন্য দুঃসংবাদ, বন্ধ হচ্ছে পুঁটিরাম!
    ২৪ ঘন্টা | ২৪ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাঙালি আর মিষ্টি যেন সমার্থক আর সেই মিষ্টিপ্রেমী বাঙালির জন্য মনখারাপের খবর। ৪৬/৪ মহাত্মা গান্ধী রোডে অবস্থিত অর্ধশতাব্দীরও বেশি পুরনো মিষ্টির দোকান পুঁটিরাম বন্ধ রয়েছে দিন তিনেক। এই দোকান এতদিন বন্ধ থাকতে দেখেনি কেউই। তবে এবার শোনা যাচ্ছে পাকাপাকিভাবেই নাকি বন্ধ হচ্ছে সেই দোকান। হারিয়ে যাওয়ার পথে বাঙালির প্রিয় পুঁটিরামের প্রাণহরা, সরভাজা, সরপুরিয়ার মত অনবদ‌্য স্বাদের সব মিষ্টি।

    কলকাতার অন্যতম পুরনো ও প্রসিদ্ধ মিষ্টির দোকানগুলির মধ্যে অন্যতম এটি। তাই এই দোকান না খোলায় মনখারাপ অনেকেরই। মিষ্টি কিনতে এসেও ফিরে যাচ্ছেন ক্রেতারা। কিন্তু কেন বন্ধ হওয়ার পথে আশি বছরের পুরনো মিষ্টির দোকান পুঁটিরাম?জানা যাচ্ছে মহাত্মা গান্ধী রোড ও আমহার্স্ট স্ট্রিটের সংযোগস্থলে ৪৬/৪ মহাত্মা গান্ধী রোডে অবস্থিত পুঁটিরাম বন্ধ হওয়ার পিছনে মালিকের অসুস্থতা। 

    জানা যায় যে, আমহার্স্ট স্ট্রিট পুঁটিরামের কর্ণধার পরেশ মোদক। তিনি অসুস্থ। পরেশবাবুর এক পুত্র, তিনি থাকেন মুম্বইয়ে। অসুস্থতার কারণে পরেশ মোদক আর দোকান চালাতে  পারছেন না। ফলে বাধ্য হয়েই পুঁটিরামের মত জনপ্রিয় দোকান বন্ধের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তিনি।

    তবে আমহার্স্ট স্ট্রিটের দোকান বন্ধ হলেও খোলা আছে কলেজস্ট্রিট চত্বরের পুঁটিরাম খোলা থাকছে কারণ দুই দোকানের মালিকানা আলাদা। ব্যবসায় তাঁদের কোনও যোগ নেই, এমনকী তাঁদের কারখানাও আলাদা। ১০০ বছরের উপর বয়স কলেজ স্ট্রিটের পুঁটিরামের। আমহার্স্ট স্ট্রিট পুঁটিরামও এই বছর ৮০ বছরে পড়েছে। সূর্য সেন স্ট্রিটের পুঁটিরামের মালিক জীতেন্দ্রনাথ মোদক আমহার্স্ট স্ট্রিটের দোকান যৌতুক হিসেবে দিয়েছিলেন মেয়ে-জামাইয়ের বিয়েতে। সেই থেকেই একই নামে পথ চলা শুরু ওই মিষ্টির দোকানের। তবে এবার থামছে সেই যাত্রা। 

     

  • Link to this news (২৪ ঘন্টা)