• Points Table: পাকিস্তানের কাছে হারের পরে ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা কতটা?
    হিন্দুস্তান টাইমস | ০৭ অক্টোবর ২০২২
  • পাকিস্তানের কাছে চলতি মহিলা এশিয়া কাপের ম্যাচে হরমনপ্রীতরা হেরে যাওয়ার পরে ভারতীয় সমর্থকদের মনে দুশ্চিন্তার উদয় হওয়াই স্বাভাবিক যে, এর পরেও কি ভারতীয় দল সেমিফাইনালে যেতে পারবে? যদিও তেমন দুশ্চিন্তা যে নিতান্ত অমূলক নেয়, সেটা বোঝা যাবে পয়েন্ট টেবিলে চোখ রাখলেই।

    পাকিস্তানের কাছে হারলেও ভারত এখনও লিগ টেবিলের শীর্ষে রয়েছে। পাকিস্তানের মতোই ৪ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করেছেন হরমনপ্রীতরা। তবে নেট রান-রেটে পিছিয়ে থাকায় পাকিস্তান অবস্থান করছে দ্বিতীয় স্থানে। ভারত শেষ ২টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও থাইল্যান্ডের বিরুদ্ধে। বাংলাদেশের কাছে গতবারের ফাইনালে হেরেছিল ভারতীয় দল। এবার থাইল্যান্ড পাকিস্তানকে হারিয়ে নিজেদের শক্তি জাহির করেছে। শেষ ২টি ম্যাচে ভারত ফেবারিট সন্দেহ নেই। তবে অন্তত ১টি ম্যাচ জিততে না পারলে বিপদে পড়তে হতে পারে হরমনপ্রীতদের।

    মেয়েদের এশিয়া কাপ ২০২২-এর পয়েন্ট টেবিল:-

    সেমিফাইনালের লড়াইয়ে টিকে রয়েছে কারা:-৭ দলের মধ্যে শুধুমাত্র মালয়েশিয়া ছিটকে গিয়েছে সেমিফাইনালের দৌড় থেকে। বাকি ৬টি দল এখনও লড়াইয়ে টিকে রয়েছে। লিগ টেবিলের প্রথম চারটি দল সেমিফাইনালে উঠবে। ভারত ও পাকিস্তানের সংগ্রহে রয়েছে সব থেকে বেশি ৬ পয়েন্ট করে। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের খাতায় রয়েছে ৪ পয়েন্ট করে। আমিরশাহির সংগ্রহে রয়েছে ২ পয়েন্ট। সুতরাং, বাংলাদেশ, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও আমিরশাহি, প্রত্যেকের সামনেই ৬ পয়েন্টে পৌঁছে যাওয়ার রাস্তা খোলা রয়েছে এখনও।

    সুতরাং, ভারত নিজেদের শেষ ২টি ম্যাচ জিতলে লিগ টেবিলের এক নম্বরে থেকে সেমিফাইনালে উঠতে পারে। একটি ম্যাচ জিতলেও হরমনপ্রীতদের শেষ চারে যাওয়া আটকাবে না। তবে শেষ ২টি ম্যাচ হারলে নেট রান-রেটের অঙ্ক কাজ করতে পারে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)