• গ্রেফতার হতে পারেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ!
    ২৪ ঘন্টা | ২৫ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রেফতার হতে পারেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ! কারণ বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর বিরুদ্ধে জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানা। সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বিধাননগর এমপি-এমএলএ আদালত। এমনকি হাজিরা এড়ালে নেওয়া হবে কড়া পদক্ষেপও! এমনই নির্দেশ দেওয়া হয়েছে।

    প্রসঙ্গত, এর আগে একাধিকবার তলব করা হয়েছিল সৌমিত্র খাঁ-কে। কিন্তু কোনওবার-ই হাজিরা দেননি বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। প্রতিবার-ই হাজিরা এড়িয়ে যান তিনি। ২০২৩ সালে সোনামুখী থানা এলাকায় একটি অশান্তির ঘটনায় সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে হিংসা ছড়ানো, মারধর, শ্লীলতাহানি-সহ একাধিক ধারায় মামলা দায়ের হয়। সেই মামলাতেই এর আগে সৌমিত্রকে ৪ বার বিধাননগর এমপি-এমএলএ কোর্টে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু প্রতিবারই হাজিরা এড়িয়েছেন সাংসদ।

    এদিন ফের  মামলাটি শুনানির জন্য ওঠে। কিন্তু এদিনও আদালতে উপস্থিত ছিলেন না সৌমিত্র খাঁ। বিজেপি সাংসাদের আইনজীবী জানান, তাঁর মক্কেল ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের উদ্ধারের কাজে ব্যস্ত। তাই তিনি হাজিরা দিতে আসতে পারেননি। কিন্তু বার বার তলব করার পরেও, হাজিরা না দেওয়ায় এদিন সৌমিত্র খাঁয়ের উপর ক্ষোভপ্রকাশ করে আদালত। আগামী ৯ জুলাই ফের সৌমিত্র খাঁকে আদালতে হাজিরার জন্য নির্দেশ দেন বিচারক। আর এবার হাজিরা এড়ালে সরাসরি বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ-কে গ্রেফতারের নির্দেশ দিয়েছে আদলত।

    উল্লেখ্য, ২০২৪ লোকসভা ভোটে বিষ্ণুপুর আসনে বিজেপির হয়ে লড়েন সৌমিত্র খাঁ। তাঁর বিপরীতে প্রার্থী ছিলেন তাঁর প্রাক্তন স্ত্রী তথা তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৫৫৬৭ ভোটে এবার লোকসভা ভোটে বিষ্ণুপুর আসনে জেতেন সৌমিত্র খাঁ। 

  • Link to this news (২৪ ঘন্টা)