• দুন এক্সপ্রেসের সংরক্ষিত কামরায় দুষ্কৃতী তাণ্ডব! সিট দখল, বেধড়ক মার যাত্রীদের
    ২৪ ঘন্টা | ২৫ জুন ২০২৪
  • দেবব্রত ঘোষ: ট্রেনের সংরক্ষিত কামরায় দুষ্কৃতীদের তাণ্ডব। প্রশ্নের মুখে রেলের যাত্রী নিরাপত্তা। দুন এক্সপ্রেসে সংরক্ষিত কামরায় উঠে পড়ে অজ্ঞাত ২ ব্যক্তি। জোর করে সিটে বসার চেষ্টা, অন্য যাত্রীদের সঙ্গে কথা কাটাকাটি। পরবর্তী স্টেশন আসতেই কামরায় উঠে তাণ্ডব চালায় আরও কয়েকজন। মারধর করা হয় একাধিক যাত্রীদের, ইতিমধ্যেই ভিডিয়ো ভাইরাল।

    ১৩০১০ ডাউন দুন এক্সপ্রেস যখন সোমবার রাতে বিহার রাজ্যের উপর দিয়ে আসছিল। তখন এস ৯ সংরক্ষিত কামরায় দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তি উঠে পড়েন এবং জোর করে সিটে বসার চেষ্টা করেন। সেই সময় সেখানে উপস্থিত অন্যান্য যাত্রীরা আপত্তি করলে তাদের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। এরপর পরবর্তী স্টেশন আসতেই প্রচুর বহিরাগত লোক ওই এস ৯ সংরক্ষিত কামরায় উঠে রীতিমতো তান্ডব চালায়।

    মারধর করা হয় একাধিক যাত্রীদের। ইতিমধ্যেই সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া। এই ঘটনা আবার যাত্রী স্বাচ্ছন্দ্য এবং যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল। চলন্ত ট্রেনে একদল দুষ্কৃতী মারধর করল যাত্রীদের। তারপর ভাঙচুর চলল ট্রেনের মধ্যেও। সংরক্ষিত আসনে বসা নিয়ে বিবাদের জেরে এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ। 

    ট্রেনের যাত্রীদের দাবি, সোমবার বিহারের ওপর দিয়ে যখন ট্রেনটি পেরোচ্ছিল, তখন এস ৯ কামরায় আচমকা উঠে পড়েন দুই ব্যক্তি। তাঁরা জোর করে রিজার্ভড সিটে বসার চেষ্টা করেন বলে অভিযোগ। অভিযোগ, এই বচসার রেশ জিইয়ে রেখে, পরের স্টেশনে প্রায় শতাধিক লোক উঠে পড়ে কামরায়। যাত্রীদের মারধোর করা হয়, এমনকি টাকা পয়সা ছিনিয়ে নেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে।

    অভিযোগ, একাধিক যাত্রী আহত হয়েছেন। কারও মাথা ফেটেছে, কারও হাত-পায়ে চোট লেগেছে। বিহারের কুদরা স্টেশনে রেল পুলিসের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন যাত্রীরা। এদিন ভোরে ট্রেনটি হাওড়া স্টেশনে পৌঁছেছে। এস নাইন কামরার যাত্রীরা হাওড়ায় এসে পুলিসের কাছে অভিযোগ দায়ের করেছেন।  

  • Link to this news (২৪ ঘন্টা)