• ফের রাজ্যে গ্রেপ্তার ‘জঙ্গি’, কাঁকসার পর হাওড়াতেও ‘শাহাদত’ মডিউল?
    প্রতিদিন | ২৫ জুন ২০২৪
  • অর্ণব আইচ: ফের রাজ্য থেকে ধৃত সন্দেহভাজন জঙ্গি! দুর্গাপুরের পর এবার হাওড়া স্টেশন চত্বর থেকে গ্রেপ্তার করল রাজ্য পুলিশের এসটিএফ। মঙ্গলবার সকালে গ্রেপ্তার করে তাঁকে আদালতে পেশ করা হয়। ১৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

    পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম হারেজ শেখ। নদিয়া জেলার নবদ্বীপ থানার অন্তর্গত মায়াপুরের মোল্লাপাড়ার বাসিন্দা। এদিন সকালে হাওড়া স্টেশন চত্বর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। হারেজও শাহাদত জঙ্গি মডিউলের সদস্য বলে সূত্রের দাবি। জানা গিয়েছে, কাঁকসা থেকে ধৃত হবিবুল্লাকে জিজ্ঞাসাবাদ করে হেরাজের হদিশ পাওয়া গিয়েছে। তার পরই গ্রেপ্তার। ধৃতদের টানা জেরা করতে চান তদন্তকারীরা। তারা রাজ্যে কোনও ফিঁদায়ে হামলার ছক কষছিল কি না, তা জানার চেষ্টা চলছে।

    মূলত সোশাল মিডিয়ায় জাল বিছিয়ে যুবক-যুবতীদের দলে টানত শাহাদত মডিউলের কমান্ডরা। প্রথমে চলত স্ক্যানিং। দেখা হত, কারা ইসলামিক মৌলবাদের প্রতি আগ্রহী। তার পর অডিও মেসেজ পাঠিয়ে চলত মগজ ধোলাই। ব্যবহার হত বিশেষ মোবাইল অ্যাপ ‘বিপ’। সোশাল মিডিয়ায় বিশেষ এক গ্রুপে চলত কথাবার্তা। সেই গ্রুপেই এখন কড়া নজর তদন্তকারীদের। সূত্রের দাবি, একইভাবেই ‘রিক্রুট’ করা হয়েছিল হবিবুল্লাকে। তাকে জিজ্ঞাসাবাদ করে হামলার ছক জানার চেষ্টা চলছছে। 
  • Link to this news (প্রতিদিন)