• কয়লা পাচার মামলা: এবার সিবিআইয়ের জালে প্রাক্তন ECL কর্তা-সহ ৩
    প্রতিদিন | ২৬ জুন ২০২৪
  • শেখর চন্দ্র, আসানসোল: কয়লা পাচার কাণ্ডে গ্রেপ্তার আরও ৩। নিজাম প্যালেসে টানা জেরার পর ইসিএলের প্রাক্তন ডিএম-সহ ৩ জনকে গ্রেপ্তার করেছে সিবিআই। বুধবার তাঁদের তোলা হবে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে।

    ২০২০ সালে কয়লা পাচার মামলার তদন্ত শুরু করে সিবিআই। ইতিমধ্যেই ঘটনায় জড়িত সন্দেহে অনেককে গ্রেপ্তার করা হয়েছে। এখনও কয়লা পাচারের শিকড়ে পৌঁছতে মরিয়া চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মঙ্গলবার জেরার জন্য নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয় ECL-এর প্রাক্তন জিএম অমিত কুমার ধর ও দুই কয়লা কারবারিকে। টানা জেরার পর রাতেই তাঁদের গ্রেপ্তার করা হয়। বুধবার ধৃতদের নিয়ে নিজাম থেকে আসানসোল সিবিআই বিশেষ আদালতে রওনা হন আধিকারিকরা।

    উল্লেখ্য, গত মাসে কয়লা পাচার মামলায় চার্জ গঠনের কথা ছিল। কিন্তু ওইদিন তিনজন অনুপস্থিত ছিলেন। সেই কারণে চার্জগঠন করা যায়নি। অনুপ মাজির আইনজীবী জানিয়েছিলেন, তিনজন অনুপস্থিত ছিলেন। এছাড়া সিবিআইয়ের তরফে যে কপি দেওয়া হয়েছে তা এত অল্প সময়ে পড়া সম্ভব হয়নি। যার ফলে তাঁরা সময় চেয়েছিলেন। পরবর্তী শুনানির দিন প্রত্যেককে হাজির হতে হবে। কেউ অসুস্থ থাকলে তাঁকে অ্যাম্বুল্যান্সে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২ জুলাই চার্জ গঠনের সম্ভাবনা।
  • Link to this news (প্রতিদিন)