• জামিন পেয়ে ফের শিক্ষকতা শুরু চাকরি ‘চুরি’তে ধৃত জীবনকৃষ্ণর
    প্রতিদিন | ২৬ জুন ২০২৪
  • চন্দ্রজিৎ মজুমদার, কান্দি: নিয়োগ দুর্নীতি-কাণ্ডে গ্রেপ্তার হয়েছিলেন শিক্ষক-বিধায়ক। জামিন পেয়েই প্রথমে রাজ্যের পরিবহণ দপ্তরে গুরুত্বপূর্ণ পদ। তার পরদিনই স্কুলে ক্লাস নিলেন বড়ঞার তৃণমূল বিধায়ক, শিক্ষক জীবনকৃষ্ণ সাহা(Jiban Krishna Saha)। মঙ্গলবার নিজের স্কুলের নবম শ্রেণির ক্লাস নিলেন তিনি। পড়ুয়াদের বোঝালেন গাছ মানুষের জীবনে কী কী উপকার করে। পুরানো শিক্ষককে কাছে পেয়ে খুশি ছাত্রছাত্রী ও শিক্ষকরা।

    শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেপ্তার হয়ে এক বছর পর জামিন পেয়েছেন বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। তথ্য ও প্রমাণ লোপাটের অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়ে এক বছর জেল। তবে সদ্য সমাপ্ত হওয়া লোকসভা নির্বাচনের পরই জামিন পেয়ে বড়ঞার আন্দির বাড়িতে ফেরেন জীবনকৃষ্ণ। আর মঙ্গলবার নিজের কর্মক্ষেত্র বীরভূম জেলার দেবগ্রাম হাই স্কুলে ফের সহকারী শিক্ষক পদে যোগ দিলেন। নিজের বাড়ি থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে স্কুল। নিজেই বাইক চালিয়ে স্কুলে যান এদিন।

    তিনি ইতিহাসের শিক্ষক। কিন্তু এদিন জীবনবিজ্ঞানের শিক্ষক না আসায় সেই বিষয়ে ক্লাস নেন বিধায়ক। তবে জীবনকৃষ্ণ সাহা এদিন বিভিন্ন প্রশ্নের উত্তরে জানিয়েছেন, “শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে আমি কিছু বলব না। কারণ বিষয়টি বিচারাধীন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে যথেষ্ট ভালোবাসেন। ওঁর আশীর্বাদেই আমি আজ মাথা তুলে দাঁড়িয়ে রয়েছি। আগামিদিনে আমি শিক্ষকতা চালিয়ে যাব। ছাত্র গড়ার কারিগর হিসাবে কাজ করে যাবে।” দিনের শেষে ফের বাইক চালিয়ে গ্রামে ফেরন তিনি।
  • Link to this news (প্রতিদিন)