• শপথ নিয়ে অব্যাহত টানাপোড়েন, বিধানসভায় ধরনায় সায়ন্তিকা-রেয়াত, রাজ্যপাল বোস চললেন দিল্লি!
    প্রতিদিন | ২৬ জুন ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনে জিতে আসা দুই তৃণমূল বিধায়কদের শপথ ঘিরে অনিশ্চয়তা অব্যাহত! রাজভবনের পরিবর্তে বিধানসভায় শপথ গ্রহণের আর্জি জানানোর পর রাজ্যপাল তা মানেননি। যার প্রতিবাদে বিধানসভা চত্বরে ধরনায় বসলেন বরাহনগর এবং ভগবানগোলা বিধানসভা উপনির্বাচনে জয়ী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকার।

    তৃণমূলের দুই নবনির্বাচিত বিধায়কদের শপথ কোথায় হবে তা নিয়ে বেশ কয়েকদিন ধরেই দড়ি টানাটানি চলছে। মঙ্গলবার রাজভবনের তরফ থেকে সায়ন্তিকা-রেয়াতকে চিঠি পাঠিয়ে জানানো হয়, বুধবার রাজভবনে তাঁদের শপথবাক্য় পাঠ করানো হবে। মঙ্গলবার বিকালে সায়ন্তিকারা জানান, তাঁরা বিধানসভাতেই শপথ নিতে চান। সেই মতো এদিন সকাল থেকে বিধানসভায় অপেক্ষাও করেন তৃণমূলের দুই জয়ী প্রার্থী। কিন্তু রাজ্যপাল তাঁদের অনুরোধে সাড়া দেননি। যার প্রতিবাদে ধরনায় বসেছেন তাঁরা। হাতে রয়েছে প্ল্যাকার্ড। তাতে লেখা, ‘শপথ নেওয়ার জন্য রাজ্যপালের অপেক্ষায় রয়েছি।’ তাঁদের সঙ্গে মাঝে মধ্যেই কথা বলতে আসছেন অন্য বিধায়করা। তৃণমূল সূত্রে খবর, বিধানসভা বন্ধ হওয়া পর্যন্ত এই ধরনা চলবে।

    এদিকে, বিধায়কদের শপথবাক্য পাঠ করানোর জন্য রাজভবনে প্রস্তুত হয়ে বসেছিলেন রাজ্যপালও। সেখানেও সবরকম আয়োজন ছিল বলে রাজভবন সূত্রে জানা গিয়েছে। তবে কেউ না আসায় শেষ পর্যন্ত রাজ্যপাল দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন বলে খবর। এই টানাপোড়েনের মধ্যে কবে দুই বিধায়কের শপথ নিয়ে অনিশ্চয়তা আরও বাড়ল।

    এর আগেও ধূপগুড়ি উপনির্বাচনে জয়ী নির্মলচন্দ্র রায়ের শপথ নিয়েও জটিলতা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত নির্মল শপথ নিয়েছিলেন রাজভবনে। সায়ন্তিকাদের কী হয়, সেটাই আপাতত লক্ষ্যনীয়। 
  • Link to this news (প্রতিদিন)