• প্রহৃত মহিলাই শিশুর মা, বিরাটিতে ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনায় নয়া মোড়
    প্রতিদিন | ২৭ জুন ২০২৪
  • সুব্রত বিশ্বাস: বিরাটি স্টেশনে শিশুচোর সন্দেহে মহিলাকে মারধরের ঘটনায় নয়া মোড়। প্রাথমিক তদন্তের পর শিয়ালদহ রেল পুলিশের দাবি, মহিলা শিশু চোর নন। তিনি ওই শিশুটির মা। সুতরাং ওই মহিলার বিরুদ্ধে ওঠা ব্যাগে ভরে শিশুচুরির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলেই মনে করা হচ্ছে।

    বুধবার সকালে শিয়ালদহ-দত্তপুকুর লোকালে মহিলা কামরার যাত্রীরা দেখেন, একজনের কাছে ব্যাগে কিছু একটা নড়ছে। স্বাভাবিকভাবেই বিষয়টি নজরে পড়তেই সকলের সন্দেহ হয়। এর পরই মহিলারা অভিযুক্তকে ব্যাগ খোলার জন্য চাপ দেন। এক পর্যায়ে তিনি ব্যাগ খুলতে বাধ্য হন। দেখা যায়, ভিতরে শিশু। এর পরই মহিলাকে টানাহ্যাঁচড়া করে বিরাটি স্টেশনে নামানো হয়। চলে বেধড়ক মার। খবর দেওয়া হয় বারাসত জিআরপি-তে। ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়ে বিরাটি স্টেশনে। ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা।

    এই ঘটনার জেরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় বিরাটিতে। বেশ কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় রেল পরিষেবা। ভোগান্তির শিকার হন যাত্রীরা। অন্যান্য যাত্রীদের অভিযোগের ভিত্তিতে রেল পুলিশের তরফে ওই মহিলাকে গ্রেপ্তার করা হয়। তবে জিজ্ঞাসাবাদের পর তদন্তকারীরা জানতে পারেন, ওই মহিলার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই ভিত্তিহীন। তিনিই শিশুটির মা। ব্যাগে ভরে শিশু নিয়ে যাওয়ার অভিযোগও অতিরঞ্জিত বলেই মনে করছেন তদন্তকারীরা। উল্লেখ্য, সম্প্রতি ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা যেন লেগেই রয়েছে। প্রশাসনের কঠোর থেকে নিজে হাতে আইন তুলে না নেওয়ার বার বার আর্জি জানিয়েও যে লাভ হচ্ছে না কিছুই, তা এদিনের বিরাটি স্টেশনের ঘটনায় আরও একবার প্রমাণিত।
  • Link to this news (প্রতিদিন)