• বঙ্গোপসাগরে শক্তিশালী ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গে ভারি বৃষ্টির সম্ভাবনা ...
    আজকাল | ২৭ জুন ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: দক্ষিণবঙ্গে একটানা ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। একদিকে বঙ্গোপসাগরে শক্তিশালী ঘূর্ণাবর্ত, অন্যদিকে আরও সক্রিয় হতে পারে মৌসুমী বায়ু। শনিবার থেকে টানা চারদিন বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায়।

    আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে শুক্রবার বিকেলের পর থেকে ভারি বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হবে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত, শুক্রবারের মধ্যে নিম্নচাপে পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ফলে দক্ষিণের দুর্বল মৌসুমী বায়ু আরও সক্রিয় হবে। তারপর শনিবার থেকে তিন-চার দিনে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু। সপ্তাহান্তে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গ জুড়ে সব জেলাতেই বৃষ্টি হবে। কয়েক জায়গায় ভারি বৃষ্টির সতর্কতাও রয়েছে।

    কলকাতায় বৃহস্পতিবার সকালেও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে কলকাতাতেও বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় ভারি বৃষ্টি চলবেই।
  • Link to this news (আজকাল)