• 'এখন তো বেআইনি নির্মাণটাই নির্মাণ', বিস্ফোরক সব্যসাচী দত্ত
    ২৪ ঘন্টা | ২৮ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: নিশানায় বিধাননগর পুরসভার বর্তমান মেয়র? 'এখন তো বেআইনি নির্মাণটাই নির্মাণ', বিস্ফোরক সব্যসাচী দত্ত। বললেন, '২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত আমি মেয়র ছিলাম। সেই সময়ে হকার ও হোর্ডিংয়ের ভিডিওগ্রাফি করেছি'।

    ঘটনাটি ঠিক কী? হকার ইস্যুতে কড়া মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে উচ্ছেদ অভিযোগ। ব্যতিক্রম নয় সল্টলেকও। বস্তুত. যেদিন নবান্নে পুরপ্রধানদের সঙ্গে জবরদখলের বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী, সেদিনই সেদিন সল্টলেক সেক্টর ফাইভে অভিযানে নামে পুলিস। সরিয়ে দেওয়া হয়  রাস্তার উপরে থাকা দোকান, এমনকী ব্যবসার সামগ্রীও।

    বিধানসভা পুরসভার প্রাক্তন মেয়র সব্যসাচী বলেন, 'মহামান্য আদালত, ৪ বছর আমি ছিলাম, একটা কেসেও আমাকে ভর্ৎসনা শুনতে হয়নি। আমি মানে মেয়রকে ভর্ৎসনা শুনতে হয়নি। এখন তো রোজ আদালতে গেলে ঝাড় খেতে হয়। নতুন গাল, চড় খেতে তো লাল হয়ে গেল'। জানান, 'মহামান্য আদালতে যে আমি কেস করেছি, তাতে রাজ্য সরকার, আমার কাছে রেকর্ড রয়েছে। হলফনামা দিয়ে রাজ্য সরকার আদালতে জানিয়েছে, ২ ওয়ার্ডে ৩৩৩টি বেআইনি'।

    এদিকে আজ, বৃহস্পতিবার নবান্নে ফের বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। তাঁর সাফ কথা, 'বাইরের লোক এসে টাকা দিয়ে বসে যাচ্ছে। বহিরাগতদের দাপটে কলকাতার আইডেন্টিটি নষ্ট হচ্ছে'। বলেন, 'হকাররা নিজেদের মধ্যে কথা বলে রাস্তা থেকে সরিয়ে নিন। এক মাস সময় দিলাম। হকারদের নাম রেজিস্ট্রেশন করতে হবে। একজন হকারকে একটাই জায়গা দেওয়া হবে। পিছন দিকটা কালার স্কিম দিয়ে ঢেকে দিতে হবে, প্লাস্টিক নয়'।

  • Link to this news (২৪ ঘন্টা)