• বিকাশ ভবনের গুদাম থেকে বস্তা ভর্তি নথি উদ্ধার
    প্রতিদিন | ২৮ জুন ২০২৪
  • অর্ণব আইচ: টানা তিনদিনের ম্যারাথন তল্লাশি। সল্টলেকের বিকাশ ভবনের গুদাম থেকে বস্তা ভর্তি নথি উদ্ধার করল সিবিআই। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার নথিপত্র উদ্ধার করা হয়েছে বলেই মনে করা হচ্ছে।

    নিয়োগ দুর্নীতি মামলায় বছর দুয়েক আগে গ্রেপ্তার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার কয়েক মাসের মধ্যেই বিকাশ ভবনের ওই গুদামটি সিল করে দেয়। চলতি সপ্তাহে আচমকাই ওই গুদামে তল্লাশি শুরু হয়। বুধ ও বৃহস্পতিবার দিনভর তল্লাশি চলে। শুক্রবার সকালেও শুরু হয় তল্লাশি। যদিও এই প্রথমবার নয়। এর আগে গত জানুয়ারি মাসেও বিকাশ ভবনে তল্লাশি চালায় সিবিআই। রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনের ঘরেও যান তদন্তকারীরা। বেশ কিছু নথিপত্রও সংগ্রহ করা হয়। সেই সময় সিল করা গুদামেও গিয়েছিলেন তদন্তকারীরা। তবে তেমন কোনও গুরুত্বপূর্ণ নথিপত্র নিয়ে বেরতে দেখা যায়নি আধিকারিকদের। 

    এবার অবশ্য এদিন দুপুরের দিকে বস্তা ভর্তি নথি নিয়ে বেরতে দেখা যায় সিবিআই আধিকারিকদের। বস্তা ভর্তি নথিপত্রে কী রয়েছে, সে বিষয়ে সিবিআইয়ের তরফে এখনও কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার কোনও নথিপত্র সেখানে রয়েছে। ওই নথিপত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে মামলা ফের নতুন করে গতি পেতে পারে বলেও মনে করা হচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)