• জম্মু তাওয়াই এক্সপ্রেসে বিস্ফোরক! দক্ষিণেশ্বরে ট্রেন থামিয়ে তল্লাশি, আতঙ্কে যাত্রীরা
    প্রতিদিন | ২৯ জুন ২০২৪
  • সুব্রত বিশ্বাস: বিস্ফোরক আতঙ্ক ছড়াল জম্মু তাওয়াই এক্সপ্রেসে। কলকাতা স্টেশনগামী ট্রেনটির এস-৮ কামরায় বিস্ফোরক আছে বলে খবর আসে রেল পুলিশের কাছে। দক্ষিণেশ্বর স্টেশনে দাঁড় করিয়ে তল্লাশি চালানো হয়। আনা হয় স্নিফার ডগও। তবে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে রেল পুলিশ। খবর দেওয়া হয়েছে সিআইডি ও বোম স্কোয়াডকে। পরে বোম স্কোয়াড এসে ব্যাগটিকে উদ্ধার করে। ট্রেনের যাত্রীদের সুরক্ষিত সরিয়ে নিয়ে যাওয়া হয়। ঘটনায় যাত্রীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।  

    শুক্রবার বিকেলে ‘রেল মদত’ পরিষেবায় ট্রেনের এস-৮ কামরার এক যাত্রী ফোন করে, একটি ব্যাগে বিস্ফোরক থাকার আশঙ্কা প্রকাশ করেন। এই পরেই কন্ট্রোল রুম থেকে পাওয়া নির্দেশে, কলকাতা স্টেশনগামী ট্রেনটিকে দক্ষিণেশ্বর স্টেশনেই দাঁড় করিয়ে দেওয়া হয়। তল্লাশি শুরু করেন আরপিএফ ও জিআরপি কর্মীরা। 

    এদিকে দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকায় যাত্রী পরিষেবা বিঘ্নিত হয়। ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা। অন্যদিকে আটকে পড়েন লোকাল ট্রেনের যাত্রীরাও। তাঁদের অনেকেই লাইনে নেমে পরিস্থিতি নিয়ে ক্ষোভও উগড়ে দেন। হাওড়ার রেল পুলিশ সুপার পঙ্কজ দ্বিবেদী এবিষয়ে বলেন, “নির্দিষ্ট কিছু সতর্কতার বিধি রয়েছে। ফলে ট্রেনটিকে নিরাপদ তকমা দেওয়ার আগে বোমা বিশেষজ্ঞদের দিয়ে পরীক্ষা করিয়ে, তাঁদের মত নিতে হয়। তাই ট্রেনটিকে বিকেল ৪.১০ মিনিট থেকে দাঁড় করিয়ে রাখা হয়।” শেষে সবকিছু খতিয়ে দেখে ৭টায় ট্রেনটিকে গন্তব্যের দিকে রওনা করানো হয়েছে। এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)