• বাংলাদেশের নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যোগ! চেন্নাই থেকে মঙ্গলকোটের যুবককে গ্রেফতার করল এসটিএফ
    ২৪ ঘন্টা | ২৯ জুন ২০২৪
  • চিত্তরঞ্জন দাস: সপ্তাহখানেক আগেই জঙ্গি যোগাযোগ রয়েছে এমন সন্দেহে পশ্চিম বর্ধমানের কাঁকসা থেকে গ্রেফতার করা হয় এক যুবককে। শাহাদত নামে একটি জঙ্গি সংগনের সঙ্গে তার যোগাযোগ রয়েছে বলেই মনে করছে এসটিএফ। সংগঠনটি বাংলাদেশেও সক্রিয়। এবার বাংলাদেশের একটি নিষিদ্ধ সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পূর্ব বর্ধমানের মঙ্গলকোট থেকে গ্রেফতার করা হল এক যুবককে।

    মঙ্গলকোটের কুলসোনা গ্রামে বাড়ি ওই যুবকের। নাম আনোয়ার সেখ(৩০)। বাংলাদেশের একটি নিষিদ্ধ সংগঠনের সঙ্গে তার জড়িত থাকার অভিযোগ উঠছে। চেন্নাইয়ের ভিরুগামবাক্কম এলাকা থেকে আনোয়ারকে পাকড়াও করে এসটিএফ। জানা যাচ্ছে চেন্নাইয়ে সে ইস্ত্রি করার কাজ করত। তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা। চেন্নাইয়ে থাকাকালীন তার সঙ্গে ওই নিষিদ্ধ সংগঠনের পরিচয় হয় বলে জানা যাচ্ছে।

    শনিবার ধৃত আনোয়ারকে দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হয়। তাকে ১৪ দিনের এসটিএফ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। গত ২২ জুন কাঁকসায় জঙ্গি সন্দেহে ধৃত মহম্মদ হবিবুল্লাহকে গ্রেফতার করে এসটিএফ। ২০২০ সাল থেকে হোয়াটসঅ্যাপের মাধ্য়মে এক যুবকের সঙ্গে আনোয়ারের যোগাযোগ ঘটে।

    উল্লেখ্য, গত ২২ জুন পশ্চিম বর্ধমানের কাঁসসা থেকে গ্রেফতার করা হয় মহাম্মদ হবিবুল্লাহকে। তাকে গ্রেফতার করে এসটিএফ। শাহাদত নামে একটি জঙ্গি সংগঠন গজিয়ে উঠেছে। এমনটাই দাবি এসটিএফের। তাদের সঙ্গে যোগাযোগ রয়েছে বাংলাদেশের নিষিদ্ধ সংগঠন আনসার আর ইসলাম-এর। ঘুরপথে তাদের সঙ্গে আল কায়দায় যোগাযোগ থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। শাহাদত নামের এই জঙ্গি সংগঠনটি বিপ নামে এক মেসেজিং অ্যাপের মাধ্যমে যোগাযোগ রাখে। গোপন সূত্রে খবর পেয়ে হবিবুল্লাহকে তার কাঁকসার বাড়ি থেকে গ্রেফতার করে।

  • Link to this news (২৪ ঘন্টা)