• বৃষ্টিভেজা রাতে এলাকায় ধেয়ে এল ক্ষুধার্ত বুনো হাতি, তছনছ করল ঘরবাড়ি...
    ২৪ ঘন্টা | ২৯ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতির হামলা অব্যাহত মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের ওয়াশাবাড়ি চা-বাগান এলাকায়। গতকালের পর আজ হাতির হামলায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি এবং কৃষিজমি। চিন্তিত এলাকার মানুষ। মংপং জঙ্গল থেকে হাতি খাবারের সন্ধানে এসে এই হামলা চালিয়েছে বলে জানা গিয়েছে।

    গভীর রাত, তখন বৃষ্টি চলছে, সবাই ঘুমে আচ্ছন্ন। এমন সময়ে মংপং জঙ্গল থেকে দুটি হাতি বেরিয়ে সোজা চলে আসে ওয়াশাবাড়ি চা-বাগানের রোড লাইন এবং কাঞ্চন বস্তি এলাকায়। খাবারের খোঁজে তারা হানা দেয় বাতুলি রাইয়ের বাড়িতে। রান্নাঘরে কিছু না পেয়ে ক্ষিপ্ত হয়ে তছনছ করে রান্নাঘর। মাটিতে মিশিয়ে দেয় ঘরটি। এরপর পাশাপাশি দুটি ঘর ভাঙচুর করে। সীতা শর্মা-সহ আরও কয়েকজনের বাড়ির ক্ষতি করে হাতিদুটি।

    ইতিমধ্যে সেখানে জড়ো হয়ে যান বহু মানুষ। সেই সব জড়ো হওয়া মানুষজন চিৎকার করলে রাতের দিকে আবার জঙ্গলে চলে যায় হাতিগুলি।

    ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে বন দফতরের কাছে ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। বাসিন্দাদের পক্ষে আরও জোরদার টহলদারির আবেদন করা হয়েছে। বন দফতরের সূত্রে জানা গিয়েছে, আবেদন করলে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি টহলদারি বাড়ানোও হবে।

  • Link to this news (২৪ ঘন্টা)