• হকার-ব্যবসায়ী অশান্তিতে তীব্র উত্তেজনা নিউ মার্কেট এলাকায় ...
    আজকাল | ৩০ জুন ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক : হকারদের সঙ্গে নিউ মার্কেট এলাকায় শ্রীরাম আর্কেড ব্যবসায়ীদের ধস্তাধস্তির ঘটনায় উত্তেজনা ছড়াল। গন্ডগোলের জেরে প্রায় ৪০ মিনিট ধরে বন্ধ থাকল ওবেরয় গ্র্যান্ডের সামনের রাস্তার যান চলাচল। পুলিশ এসে বিক্ষোভকারীদের সরাতে গেলে পুলিশের সঙ্গেই বচসায় জড়িয়ে পড়েন ব্যবসায়ীরা। কেউ কেউ রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখায় বলেও অভিযোগ। এদিন শ্রীরাম আর্কেডের ব্যবসায়ীরা জানান, হকারদের একাংশ এসে তাঁদের মার্কেটের সামনের পার্কিং সরাতে বলেন। হকারদের সেই দাবি মানতে না চাইলে হকাররা চড়াও হন শ্রীরাম আর্কেডের সম্পাদকের ওপর। তাঁর গায়ে হাত তোলা হয় বলেও অভিযোগ। একইসঙ্গে, হকাররা প্রাণে মারার হুমকি দেন বলেও অভিযোগ শ্রীরাম আর্কেডের ব্যবসায়ীদের। হকারদের শাস্তির দাবিতে এবং তাঁদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে পথ অবরোধ করে শ্রীরাম আর্কেড কর্তৃপক্ষ এবং ব্যবসায়ীরা।

    ঘটনার সূত্রপাত শুক্রবার সকালে। নিউ মার্কেট চত্বরে স্থায়ী পার্কিংয়ে গাড়ি রাখতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে রেহান খান নামের এক হকার নেতার বিরুদ্ধে। ব্যবসায়ীদের দাবি, নিউ মার্কেট থানার ওসির নির্দেশেই তিনি এই কাজ করছেন বলে দাবি করেন ওই হকার নেতা। এর পরেই রাস্তায় নেমে বিক্ষোভ দেখান স্থায়ী ব্যবসায়ীরা। কিন্তু সেই সময় হকার নেতা সইফ খানের নেতৃত্বে একদল লোক ব্যবসায়ীদের উপর চড়াও হয় বলে অভিযোগ।

    এর পরেই পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। ব্যবসায়ীদের একাংশ নিউ মার্কেট থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। থানা ঘেরাও করা হয়। তার পরেই ব্যবসায়ীরা এসে এসএন ব্যানার্জি রোডে রাস্তা অবরোধ করেন। এর ফলে ধর্মতলার একাংশ পুরোপুরি স্তব্ধ হয়ে যায়। শুরু হয় যানজট। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
  • Link to this news (আজকাল)