• ভারী বৃষ্টির পূর্বাভাস, বুধবার থেকে বৃষ্টি বাড়বে! জেনে নিন, কলকাতা সম্বন্ধে বিশেষ ইনপুট...
    ২৪ ঘন্টা | ৩০ জুন ২০২৪
  • অয়ন ঘোষাল: নিম্নচাপ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন ওডিশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। দক্ষিণ-পশ্চিম দিকে ঝুঁকে আছে এই সিস্টেম। এছাড়াও একটি পূর্ব-পশ্চিম অক্ষরেখা রয়েছে উত্তরপ্রদেশ থেকে নিম্নচাপ পর্যন্ত যেটি ঝাড়খণ্ড ওডিশার উপর দিয়ে রয়েছে।

    বর্ষা

    আগামী ৬ দিন পশ্চিমবঙ্গ জুড়ে বৃষ্টিপাত। শুক্রবার পর্যন্ত পশ্চিমবঙ্গের সব কটি জেলায় মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। আগামী দু'দিন উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে ফের বৃষ্টি বাড়বে বুধবার থেকে।

    দক্ষিণবঙ্গ

    আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায়। বৃষ্টির পূর্বাভাস। ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান নদীয়া জেলায়। 

    উত্তরবঙ্গ

    ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। এর মধ্যে দার্জিলিং,জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি। ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে কালিম্পং, কোচবিহার উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদা জেলায়। 

    ১ জুলাই ভারী থেকে অতি ভারী বর্ষণের সর্তকতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের পাঁচটি জেলায়-- দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার এবং আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে। 

    ২ জুলাই: উত্তরবঙ্গের সব জায়গায় ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও কোনও সতর্কবার্তা নেই।

    ৩ জুলাই: ভারী বৃষ্টির সতর্কবার্তা উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি কোচবিহার এবং আলিপুরদুয়ারে।

    কলকাতা

    প্রধানত মেঘলা আকাশ। দিনের যে কোনো সময়ে বৃষ্টি। বৃষ্টির আগে-পরে আপেক্ষিক আর্দ্রতা এবং জলীয় বাষ্প অস্বস্তি তৈরি করবে। 

    পরিসংখ্যান

    রাতের তাপমাত্রা ২৭ ডিগ্রি। স্বাভাবিকের থেকে সামান্য কম। গতকাল, শনিবার দিনের তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১.৩ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ভোরে ৮৫ শতাংশ, বেলা বাড়লে ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতার আলিপুরে ১৭.৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

  • Link to this news (২৪ ঘন্টা)