• বিরিয়ানিতে পচা মাংস, নিষিদ্ধ রাসায়নিক! একের পর এক দোকান বন্ধ করল পুরসভা
    প্রতিদিন | ০২ জুলাই ২০২৪
  • বিক্রম রায়, কোচবিহার: বিরিয়ানিতে পচা মাংস! রাসায়নিকের লাগাতার ব্যবহার! পর পর অভিযোগ পেয়ে অভিযান চালাল পুরসভা। বন্ধও করে দেওয়া হল বিরিয়ানির বহু দোকান।

    সোমবার কোচবিহারের দিনহাটায় অভিযান চালিয়ে অনির্দিষ্টকালের জন্য বহু বিরিয়ানির দোকান বন্ধ করে দিয়েছে পুরসভা ও স্বাস্থ্যদপ্তর। দীর্ঘদিন ধরে অভিযোগ উঠছিল, দিনহাটার অলিতে গলিতে গজিয়ে উঠেছে বিরিয়ানির দোকান। তাদের ট্রেড লাইসেন্স, ব্যবসার অনুমতি নিয়ে প্রশ্ন উঠছিল। খাবারের মান নিয়েও নানা অভিযোগ আসছিল পুরসভার কাছে। অভিযোগের পাহাড় খতিয়ে দেখতে এদিন অভিযান চালান দিনহাটা পুরসভার চেয়ারম্যান গৌরীশঙ্কর মাহেশ্বরী, দিনহাটা হাসপাতাল সুপার রঞ্জিত মণ্ডল- সহ অন্যান্য কাউন্সিলর ও আধিকারিকরা। অভিযানে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য়। যা দেখে চক্ষু চড়কগাছ পুরকর্তাদের।

    দেখা যায়, কোনও দোকানে ব্যবহার হয়েছে দুর্গন্ধযুক্ত পচা মাংস। আবার কোথাও ব্য়বহার হচ্ছে অস্বাস্থ্যকর রাসায়নিক রং। অস্বাস্থ্যকর রান্নার জায়গা দেখে ক্ষুব্ধ পুর ও স্বাস্থ্যকর্তারা। তাঁরা দোকান বন্ধের নির্দেশ দেন। পাশাপাশি, দোকান মালিকদের আগামিকাল ট্রেড ও ফুড লাইন্সেস নিয়ে পুরসভায় হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন তাঁরা। এই অভিযান নিয়ে সোশাল মিডিয়ায় পোস্ট করেছেন উদয়ন গুহ। মাংসের ছবি দিয়ে মন্ত্রী লেখেন, “এই মাংস দিয়ে দিনহাটায় বিরিয়ানি হয়। অবিলম্বে বিরিয়ানির সব দোকান বন্ধ করে দেওয়া হোক।” পাশাপাশি, ফাস্ট ফুডের দোকানগুলির খাবারের গুনমান পরীক্ষার দাবি জানান তিনি।
  • Link to this news (প্রতিদিন)