• বাতিল রাজ্যপালের চোপড়া সফর, শিলিগুড়িতে সাক্ষাতে নারাজ নির্যাতিতরা
    প্রতিদিন | ০২ জুলাই ২০২৪
  • শংকরকুমার রায়, রায়গঞ্জ: চোপড়া কাণ্ডে তোলপাড় রাজ্য-রাজনীতি। মঙ্গলবার ঘটনাস্থলে যাওয়ার কথা ছিল রাজ্যপাল সি ভি আনন্দ বোসের(C V Ananda Bose)। উত্তরবঙ্গ গেলেও চোপড়া সফর বাতিল করলেন তিনি। এদিকে নির্যাতিতদের সঙ্গে শিলিগুড়ি সার্কিট হাউসে দেখা করতে চেয়েছিলেন রাজ্যপাল। কিন্তু তাতে রাজি নিন নির্যাতিত ও তাঁদের পরিবার। তাঁদের দাবি, আগে অভিযুক্তদের শাস্তি দিতে হবে। ওই ঘটনার ভিডিও কে বা কারা ভাইরাল করল, তাঁদেরও শাস্তির দাবি জানানো হয়েছে।

    রবিবার প্রকাশ্যে এসেছে চোপড়ার ‘নীতি পুলিশি’র ভিডিও। যেখানে দেখা গিয়েছে, কঞ্চি হাতে বেধড়ক মারধর করা হচ্ছে এক তরুণীকে। তাঁর পুরুষসঙ্গীর তালিবানি নির্যাতনের শিকার। দুজনের ‘অপরাধ’ পালিয়ে গিয়ে বিয়ে করে সংসার পেতেছিলেন। সেই ঘটনায় রাজ্যে জোর শোরগোল। শাসক-বিরোধীর মধ্যে চলছে জোর আলোচনা। আপাতত পুলিশের জালে মূল অভিযুক্ত জেসিবি। চোপড়ার আইসিকে শোকজও করেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এদিন অর্থাৎ মঙ্গলবার দিল্লি থেকে ফেরার পথে চোপড়া যাওয়ার কথা ছিল রাজ্যপালের। শিলিগুড়ির সার্কিট হাউসে নির্যাতিতদের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন তিনি। কিন্তু ঘটনাচক্রে বাতিল হয়ে গেল বোসের চোপড়া সফর। কিন্তু তার কারণ স্পষ্ট নয়। 

    এদিকে চোপড়ার নির্যাতিত তরুণ-তরুণী ও তাঁদের পরিবারের সদস্যরা জানিয়েছেন, তাঁরা রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজি নন। নির্যাতিতা মহিলার কথায়, “আমার ওই ভিডিওটা অনুমতি ছাড়া কে ভাইরাল করল। আমি তার শাস্তি চাই।” নির্যাতিতা তরুণী জানিয়েছেন, তাঁর পুলিশের উপর সম্পূর্ণ আস্থা আছে। তিনি বিশ্বাস করেন, পুলিশ পদক্ষেপ করবে, অভিযুক্তরা শাস্তি পাবে।
  • Link to this news (প্রতিদিন)